ইরানের স্থাপনায় ইসরায়েলের ব্যাপক ক্ষেপণাস্ত্র হামলা

ইরানের স্থাপনায় ইসরায়েলের ব্যাপক ক্ষেপণাস্ত্র হামলা

ইসরায়েল সেনাবাহিনী বলছে, তারা সিরিয়ায় ইরানের সামরিক স্থাপনা লক্ষ্য করে বুধবার রাতভর কয়েক ডজন ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। খবর আল জাজিরার।

ইসরায়েলের অভিযোগ, গোলান উপত্যকায় ইসরায়েলের সামরিক স্থাপনা লক্ষ্য করে রকেট ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে তেহরান। তারই জবাবে এই হামলা চালিয়েছে তারা।

ইসরায়েল সেনাবাহিনীর মুখপাত্র জোনাথন কনরিকাস সাংবাদিকদের বলেছেন, ‘ইসরায়েলি সেনারা ইরানের সামরিক ঘাঁটি লক্ষ্য করে কয়েক ডজন ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে।’

তিনি আরো বলেছেন, গোয়েন্দা ইউনিট, রসদ, গুদামঘর, সামরিক যানবাহন এবং রকেট লক্ষ্য করে তারা এই হামলা চালিয়েছে। সাম্প্রতিক বছরগুলোতে ইরানের বিরুদ্ধে ইসরায়েলের এটি সবচেয়ে বড় হামলা।

সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সানা সামরিক সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, কুনেইত্রা প্রদেশে সামরিক ঘাঁটিতে ইসরায়েল ক্ষেপণাস্ত্র ছুড়লে সিরিয়ার বিমান প্রতিরক্ষা ইউনিট প্রায় ২০টি ক্ষেপণাস্ত্র ছুড়ে তা ভূপাতিত করে।

সানা বলছে, সিরিয়ার সামরিক বাহিনী দফায় দফায় ইসরায়েলি আগ্রাসন মোকাবেলা করছে এবং একের পর এক ক্ষেপণাস্ত্র ভূপাতিত করে যাচ্ছে।

আল জাজিরার সাংবাদিক হ্যারি ফচেট জানান, ২০১১ সালে সিরিয়ায় গৃহযুদ্ধ শুরু হওয়ার পর এই প্রথম ইরানের বিরুদ্ধে সরাসরি অভিযোগ আনল যে, তেহরান সিরীয় ভূখণ্ড থেকে ইসরায়েলকে লক্ষ্য করে হামলা চালিয়েছে।

 

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment