কেরানীগঞ্জে প্রতিবন্ধীতা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি শীর্ষক ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত

কেরানীগঞ্জে প্রতিবন্ধীতা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি শীর্ষক ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত
কেরানীগঞ্জ ( ঢাকা ) , প্রতিনিধি:
উপজেলা সমাজ সেবা কার্যালয় কেরানীগঞ্জ ও নারী ঐক্য পরিষোদ,ঢাকা যৌথ উদ্যোগে প্রতিবন্ধীতা সম্পর্কে সচেতনা বৃদ্ধি” শীর্ষক ওরিয়েন্টেশন দিনব্যাপী গ্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।
আজ বৃহস্পতিবার কালিন্দী ইউনিয়নের নেকরোজবাগ রেডরোজ পার্টি সেন্টারে দিনব্যাপী এ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার শাহে এলিদ মাইনুল আমিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন নারী ঐক্য পরিষদের সভাপতি লুৎফর নেছা খান,সমাজ সেবা অধিদপ্তরের ডিডি এডমিন (ফাইন্যান্স) সাফায়েত হোসেন তালুকদার,ডাঃ সাওলি সরকার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রোগ্রাম সমন্বয়কারী রেবেকা সুলতানা ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা কেরানীগঞ্জ মোঃ ফখরুল আশরাফ।

এসময় আরো উপস্থিত ছিলেন কালিন্দী ইউপি চেয়ারম্যান হাজি মোযাম্মেল হোসেন,রুহিতপুর ইউপি চেয়ারম্যান আব্দুল আলী, উপজেলা সমাজ সেবা অফিসের উচ্চমান সহকারী মোঃ সালাউদ্দিন আহমেদ,ফিল্ড সুপারভাইজার রাকিবুল ইসলাম, ইউনিয়ন সমাজ কর্মি মমতাজ বেগম, সেলিনা আক্তার,রিয়াজুল ইসলাম,জুলফিকার রহমান,মোঃ জসিম উদ্দিন, হোসনেয়ারা বেগম ও বিভিন্ন অফিসের কর্মকর্তা এবং স্কুল- কলেজের ছাত্রছাত্রীবৃন্দ।
অনুষ্ঠানে বক্তরা বলেন,অটিজম ও প্রতিবন্ধীতা কোন রোগ না। এরা মানসিকভাবে বিকশিত। এ সকল বাচ্চাদের অনুভুতি ভিন্ন রকম। সাধারন মানুষের মত না।

অনুষ্ঠানে প্রধান অতিথি শাহীন আহমেদ বলেন,অটিজম ও প্রতিবন্ধীতা ছেলেমেয়েরা আমাদেরই সন্তান। এদের ভালভাবে টিটমেন্ট করতে হবে। এদের সাথে রাগ বা খারাপ ব্যবহার না করে সুন্দর ব্যবহার করলে এরা খুব খুশি হয়। তিনি আরো বলেন, প্রতিবন্ধী ছেলেমেয়েরা আজ খেলাধুলাসহ সকল বিভাগে এগিয়ে যাচ্ছে।

অনুষ্ঠানে সভাপতি বলেন,কেরানীগঞ্জে তিন হাজার ছয়শত অটিজম ও প্রতিবন্ধী ছেলেমেয়ের নিবন্ধন করা হয়েছে। এদের মধ্যে তিন হাজার বত্রিশজনকে প্রতিমাসে সাতশত টাকা করে আর্থিক সহায়তা করা হচ্ছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment