গোল্ডেন জিপিএ-৫ প্রাপ্ত আকলিমার জীবন প্রদীপ হঠাৎ নিভে গেল

পটুয়াখালী প্রতিনিধি: 

স্বপ্ন ছিলো উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে আলোকিত করবেন পরিবার ও সমাজকে। হাল ধরবেন পরিবারের। শিক্ষার আলো দিয়ে সেই অন্ধকারে নিভু নিভু করে জ্বলতে থাকা এসএসসিতে গোল্ডেন জিপিএ-৫ প্রাপ্ত আকলিমার (১৭) জীবন প্রদীপ হঠাৎ নিভে গেল।

মঙ্গলবার সন্ধায় এই মেধাবী ছাত্রী কলাপাড়া হাসপাতালে মৃত্যুর কোলে ঢলে পড়ে। পিতৃহীন এই মেধাবীর অকাল মৃত্যুতে আবার অন্ধকারেই তলিয়ে গেলো আকলিমার পরিবার।

পটুয়াখালীর কলাপাড়ার কুয়াকাটা খানাবাদ কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষায় অংশ নেয় মোসাঃ আকলিমা বেগম। কলাপাড়ার লতাচাপলী ইউনিয়নের মরহুম আঃ মালেক মিয়ার আট সন্তানের মধ্যে এই মেধাবী আকলিমা ছিলো শিক্ষার আলোর দিশারী। তাকে ঘিরেই ছিলো মা আয়েশা বেগমের স্বপ্ন। সেই স্বপ্নের হঠাৎ অকাল মৃত্যুতে শোকে মুহ্যমান আকলিমার পরিবার ও গোটা এলাকার মানুষ। শোকে পাথর তার মা ও পরিবারের লোকজন।

আকলিমার ভাই সালাউদ্দিন জানায়, মঙ্গলবার বিকালে পরিবারের সদস্যদের সাথে বাড়ির উঠানে বসে খোসগল্প করছিলো। হঠাৎ অসুস্থ্য হয়ে পড়ে। সারাদিন রোজা রাখায় অসুস্থ্য হতে পারে এই ভেবে স্থানীয় ভাবে চিকিৎসার উদ্যোগ নেয়া হয়। কিন্তু অবস্থার অবনতি ঘটলে ইফতারের আগে তাকে নেয়া হয় কুয়াকাটার তুলাতলী হাসপাতালে। হাসপাতালে জরুরী বিভাগে দায়িত্বরত চিকিৎসক তাকে একটি ইনজেকশন পুশ করে। এতে আকলিমার অবস্থার উন্নতি না হলে তাকে কলাপাড়া হাসপাতালে রেফার করা হয়। সন্ধায় সাড়ে ছয়টায় তাকে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসেন।

হাসপাতাল সূত্র জানায়, হাসপাতালে আনা হলেও তার জ্ঞান ছিলো না। অবস্থা খারাপ হওয়ায় তাকে জরুরী চিকিৎসা দিয়ে রেফার করার সিদ্ধান্ত নেয় কর্তব্যরত চিকিৎসক। কিন্তু ১৫ মিনিট পরেই সে মৃত্যুর কোলে ঢলে পড়ে।

কলাপাড়া হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মাহবুবুর রহমান জানান, শারীরিক দূর্বলতার কারনে স্ট্রোক বা হার্ট অ্যাটাক করে আকলিমা মারা যেতে পারে। তারা পরীক্ষা নিরীক্ষা করার কোন সুযোগ না পাওয়ায় মৃত্যুর সঠিক কারণ চিহ্নিত করতে পারেণ নি।

জানাযায়, জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত আকলিমা ২০১৬ সালে মহীপুর কো-অপারেটিভ মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেয়ে কুয়াকাটা খানাবাদ কলেজে বিজ্ঞান বিভাগে ভর্তি হয়ে এবার এইচএসসি পরীক্ষায় অংশ নেয়।

আকলিমার একাধিক সহপাঠী জানায়, অনেক স্বপ্ন ছিলো আকলিমার। উচ্চ শিক্ষা শেষ করে পরিবার ও সমাজের পিছিয়ে পড়া মানুষের পাশে দাড়নোর কথা বলতো। পারিবারিক অস্বচ্ছলতা থাকলেও মেধাবী আকলিমার লেখাপড়ায় অনেক মানুষ সহযোগীতাও করেছে। কিন্তু হঠাৎ এক ঝড়ে নিভে গেলো আকলিমা নামের স্বপ্ন প্রদীপটি।

কুয়াকাটা খানাবাদ ডিগ্রি কলেজ এর অধ্যক্ষ সাইফুল রহমান ঈসা জানান, আকলিমা খুব মেধাবী ও কলেজে নিয়মিত ছাত্রী ছিলো। মৃত্যুর খবর পেয়েই তাদের বাসায় ছুটে গেছেন। তার মৃত্যুর খবরে কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা সবাই শোকে মূহ্যমান।

আকলিমার পরিবারের সদস্যরা জানান, মঙ্গলবার রাতে জানাযা শেষে আকলিমাকে পারিবারিক কবরস্থানে পিতার কবরের পাশে দাফন করা হবে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment