সাভারে বিশ্ববিদ্যালয়ের  ছাত্রকে  হত্যা প্রতিবাদে মানববন্ধন  

মোহাম্মদ আব্দুস সালাম(রুবেল) :
 ঢাকার সাভারের আশুলিয়ায় সাভার সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অনার্স প্রথম বর্ষের ছাত্র কল্যাণ সরকার হৃদয়ের হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবী জানিয়ে ২৭ জুন (বুধবার) দুপুর ১২ ঘটিকার সময় সাভার বিশ্ববিদ্যালয় কলেজের সাধারন ছাত্ররা  সাভার প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন করেছে। এই মানববন্ধনে গণমাধ্যমের মাধ্যমে নিহত ছাত্রের সহপাঠী এবং সাধারণ জনগণ হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছে।
 উল্লেখ্য, কল্যাণ সরকার হৃদয়ের সাথে একই দিনে হামলার শিকার মোঃ মামুন মিয়ার অবস্থাও আশংকাজনক। ২৭ জুন (বুধবার) তাঁর শারীরিক অবস্থার দ্রুত অবনতি হওয়ায় তাকেও ধামরাই সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানের কর্তব্যরত চিকিৎসকের বরাত দিয়ে জানা গেছে, মামুনের নাক এবং মুখ দিয়ে রক্ত বের হচ্ছে। মাথায় আঘাতের কারণে ভিতরে রক্ত জমাট বেঁধে যাওয়ায় ‘ইন্টারন্যাল ব্লিডিং’ হওয়ায় তাঁর অবস্থাও বর্তমানে গুরুতর।
 মামলার প্রধান আসামী ডেইরি ফার্ম হাই স্কুলের প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুছ সহ বাকী আসামীরা পলাতক রয়েছেন। এদের গ্রেফতারের ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা আশুলিয়া থানার উপ-পরিদর্শক মোঃ সালামের মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন,  আসামীদের ধরবার জন্য আমাদের পুলিশের একটি দল বিশেষভাবে কাজ করছে। সারা বাংলাদেশে এই ব্যাপারে ‘ওয়ারলেস ম্যাসেজ’ পাঠানো সহ সকল প্রয়োজনীয় কাজ করা হয়েছে। প্রধান শিক্ষকের মোবাইল নাম্বার ট্রেকিং  মাধ্যমে তাঁর অবস্থান নির্ণয়ের চেষ্টা চলছে। আশা করা যায় খুব দ্রুতই তাকে সহ অন্যদেরকেও গ্রেফতার করা সম্ভব হবে।
প্রসঙ্গত উল্লেখ্য, ২০ জুন, ২০১৮ তারিখে সাভারের আশুলিয়ার সন্দ্বীপ নামক এলাকায় বেড়াতে গেলে হত্যা মামলার প্রধান আসামী ডেইরি ফার্ম হাই স্কুলের প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুছের বাড়ির সামনে নিহত হৃদয় এবং গুরুতর আহত মোঃ মামুন মিয়া সন্ত্রাসী হামলার শিকার হয়। এতে ২৬ জুন এনাম মেডিকেল হাসপাতালের নিউরো আইসিইউ তে ‘লাইফ সাপোর্টে’ থাকাবস্থায় কল্যাণ সরকার হৃদয় মারা যায়। প্রধান শিক্ষকের চাঁদাবাজির বিরুদ্ধে অবস্থান নেবার কারণেই এই বিশ্ববিদ্যালয় ছাত্রকে প্রাণ দিতে হয়েছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment