তালতলীতে গভীর বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল হওয়া ট্রলারসহ ১৫ জেলে উদ্ধার

মোঃমিজানুর রহমান,তালতলী প্রতিনিধি:

বরগুনার গভীর বঙ্গোপসাগরে চার দিন ধরে ইঞ্জিন বিকল হওয়া একটি মাছ ধরা ট্রলারসহ ১৫ জেলেকে উদ্ধার করেছে তালতলী কোস্ট গার্ড। শুক্রবার জেলেদের তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানাগেছে, বাগেরহাট জেলার  মোঃ আলমগীর হোসেনের এফবি খান জাহান আলী ট্রলারটি মৎস্য বন্দর আলীপুর থেকে গত সোমবার ১৫ জন জেলে নিয়ে গভীর বঙ্গোপসাগরে মাছ ধরতে যায়। পরে গভীর সাগরে ওই ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে যায়। ইঞ্জিন বিকল হয়ে জেলেরা চার দিন ধরে সাগরে ভাসতে থাকেন। বৃহস্পতিবার রাতে তালতলী কোস্ট গার্ড সদস্যরা সাগরে টহল দিতে যায়। এ সময় কোস্টগার্ড সদস্যরা সাগরে ট্রলারটি ভাসতে দেখে তাদের কাছে যায়। তারা সকল ঘটনা জেনে ট্রলারটিসহ জেলেদের উদ্ধার করে তালতলীর ফকির হাটে নিয়ে আসে। পরে তাদের প্রয়োজনীয় চিকিৎসা ও খাবার সরবরাহ করা হয়। উদ্ধারকৃত জেলেরা হলো ট্রলার মালিক আলমগীর হোসেন, মাঝি শাহিন, জেলে জলিম উদ্দিন, মোঃ লালন হাওলাদার, শাহজাহান, শহীদ হাওলাদার, জালাল হাওলাদার, গোলাম মাওলা, শহীদুলই ইসলাম, এনায়েত, শহীদুল বাওয়ালী, জাহাঙ্গীর বাওয়ালী, ও সোহাব আলী। শুক্রবার জেলেদেরকে তাদের পরিবারের কাছে হস্তান্তর করেছে কোস্টগার্ড সদস্যরা।
ট্রলার মালিক মোঃ আলমগীর হোসেন বলেন, গত সোমবার ট্রলারটিসহ ১৫ জেলে নিয়ে গভীর সাগরে মাছ ধরতে যাই। পরে ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে পরে। স্থানীয়দের সাথে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হই। চারদিন পরে কোস্টগার্ড সদস্যরা আমাদের উদ্ধার করেছেন।
তালতলী কোস্ট গার্ডের জুনিয়র কমিশনার তারিকুল ইসলাম বলেন, গভীর সাগরে ট্রলার ভাসতে দেখি। পরে ওই ট্রলারসহ ১৫ জেলেকে উদ্ধার করে কিনারে নিয়ে এসেছি। উদ্ধারকৃত জেলেরকে তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment