উস্কানিমূলক স্ট্যাটাস দিয়ে শিক্ষিকা গ্রেফতার | দৈনিক আগামীর সময়

উস্কানিমূলক স্ট্যাটাস দিয়ে শিক্ষিকা গ্রেফতার | দৈনিক আগামীর সময়

নিরাপদ সড়কের দাবিতে স্কুল কলেজের শিক্ষার্থীদের চলা আন্দোলনে ফেইসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগে স্কুল শিক্ষিকাকে গ্রেফতার করেছে পুলিশ। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় ওই শিক্ষিকার বিরুদ্ধে মামলা করে কলাপাড়া থানা পুলিশ। পরে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়।

রোববার (০৫ আগস্ট) দক্ষিণ টিয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে ফেইসবুকে উস্কানিমূলক স্ট্যাটাস দেয়ার অভিযোগ আনা হয়েছ। গ্রেফতার হওয়া শিক্ষিকা নুসরাত জাহান সোনিয়া পটুয়াখালীর কলাপাড়া উপজেলার নেছারাবাদ গ্রামের বাসিন্দা। তিনি দক্ষিণ টিয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত।

কলাপাড়া জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে পুলিশ ওই শিক্ষিকার বিরুদ্ধে সাতদিনের রিমান্ড আবেদন করে। কিন্তু গ্রেফতার শিক্ষিকা অন্তঃসত্ত্বা হওয়ায় মানবিক দিক বিবেচনা করে দুদিন তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন আদালত।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহফুজুর রহমান সংবাদমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।


গেলো ২৯ জুলাই কুর্মিটোলায় জাবালে নূর পরিবহনের বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হন। এছাড়া আহত হন বেশ কয়েকজন। নিহত শিক্ষার্থীরা হল শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মীম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব।

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিহতদের প্রত্যেক পরিবারকে এরই মধ্যে ২০ লাখ টাকার অনুদান দিয়েছেন। নৌমন্ত্রী শাজাহান খানও নিহতদের প্রত্যেক পরিবারকে পাঁচ লাখ টাকা অনুদান দিয়েছেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment