জগন্নাথপুরের আটপাড়া উচ্চ বিদ্যালয়সহ দুই উপজেলার ১০টি বিদ্যালয়ের নতুন ভবন নির্মানে ৩০ কোটি টাকা বরাদ্ধ

মোঃ হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ
জগন্নাথপুরের আটপাড়া  উচ্চ বিদ্যালয়সহ দুই উপজেলার ১০টি বিদ্যালয়ে ৪তলা ভবন নির্মানে ৩০ কোটি টাকা বরাদ্ব দেওয়া হয়েছে বলে জানা গেছে।
জানাযায়,জগন্নাথপুর ও দক্ষিন সুনামগঞ্জ উপজেলায় অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নানের প্রচেষ্টায় জগন্নাথপুর উপজেলার আটপাড়া উচ্চ বিদ্যালয় সহ ১০টি বিদ্যালয়ের ৪তলা ভবন নির্মানে ৩০কোটি টাকা বরাদ্ধ দেয়া হয়েছে।
ইতিপূর্বে ২০১৭-১৮ অর্থ বছরে ৫টি স্কুল ও ২টি মাদ্রাসায় প্রতিটিতে ৭৫লাখ টাকা করে ৫ কোটি ২৫ লাখ টাকা ব্যায়ে একাডেমিক ভবন ও উর্ধ্বমূখী সম্প্রসারনের বরাদ্ধ দেয়া হয়েছে। শীঘ্রই বরাদ্ধকৃকত অর্থ ব্যায়ে শিক্ষা প্রতিষ্টানের ভবন নির্মানে দরপত্র বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানিয়েছে।
৩ কোটি টাকা ব্যায় সাপেক্ষে প্রতিটি  ৪তলা বিশিষ্ট ভবন নির্মানের ১০টি প্রতিষ্টান হচ্ছে, জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের আটপাড়া উচ্চ বিদ্যালয়, ম্যাজিস্ট্রেট সুয়েব আহমদ তালুকদার কর্তৃক প্রতিষ্টিত পৌর শহরের হবিবপুর সাজেদা খানম বালিকা উচ্চ বিদ্যালয়, উপজেলার  পৌর শহরের কেশবপুর উচ্চ বিদ্যালয়, পাইলগাঁও ইউনিয়নের পাইলগাঁও বিএন উচ্চ বিদ্যালয় ও আশারকান্দি ইউনিয়নের ষড়পল্লী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ।
দক্ষিন সুনামগঞ্জ উপজেলার জয়সিদ্ধি বসিয়া খাউরি বড়মোহা উচ্চ বিদ্যালয়, পঞ্চগ্রাম উচ্চ বিদ্যালয়, আব্দুল গফুর উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, পূর্ব পাগলা উচ্চ বিদ্যালয় ও জয়কলস উজানীগাঁও রশিদিয়া উচ্চ বিদ্যালয়। এছাড়াও ২০১৭-২০১৮ অর্থ বছরে বরাদ্ধকৃত শিক্ষা প্রতিষ্টানের মধ্যে রয়েছে জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নের সৈয়দপুর সৈয়দীয়া শামছিয়া আলিম মাদ্রাসার একাডেমিক ভবন নির্মাণ, রানীগঞ্জ ইউনিয়নের রানীগঞ্জ বাজার দারুছুন্নাহ আলিম মাদ্রাসার উর্ধ্বমূখী সম্প্রসারন,
কামরাখাই জয়নগর দাখিল মাদ্রাসার একাডেমিক ভবন নির্মাণ, অরুনোদয় বালিকা উচ্চ বিদ্যালয় উর্ধ্বমূখী সম্প্রসারন, কলকলিয়া ইউনিয়নের পাড়ারগাঁও আইডিয়াল হাই স্কুলের উর্ধ্বমূখী সম্প্রসারন, পাটলী ইউনিয়নের রসুলগঞ্জ আব্দুল কাদির মেহেরুন্নেছা পাবলিক উচ্চ বিদ্যালয়ের উর্ধ্বমূখী সম্প্রসারন, এরালিয়া বাজার উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন নির্মাণ করা হবে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment