রাজনীতিতে আসবেন না সাঙ্গাকারা

রাজনীতিতে প্রবেশের সম্ভাবনা নাকচ করে দিয়ে শ্রীলঙ্কান ক্রিকেট সুপারস্টার কুমার সাঙ্গাকারা। তিনি বলেছেন, রাজনৈতিক কোনো উচ্চাভিলাস আমার নেই।

‘আগামী বছর শ্রীলঙ্কার প্রেসিডেন্ট পদে নির্বাচন করার কথা ভাবছেন সাঙ্গাকারা’ দেশটির গণমাধ্যমে এমন সংবাদ প্রচারিত হওয়ার পর এসব কথা বলেন দেশটির সর্বকালে সেরা এ ক্রিকেটার।

আগামী শনিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন দেশটির সাবেক ক্রিকেটার ইমরান খান। অনেকেই তার সঙ্গে সাঙ্গাকারাকে তুলনা করছেন।

এর প্রেক্ষিতে ৪০ বছর বয়সী সাঙ্গাকারা এক বিবৃতিতে বলেন, ‘আমি সকল প্রকার অনুমান ও গুজবের বিষয়ে স্পষ্ট করে বলে দিতে চাই আমার কোনো রাজনৈতিক উচ্চাভিলাস নেই।’

আগামী বছরের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়ে দেশটির প্রধান বিরোধী দলের সঙ্গে নিজের আলোচনার কথা অস্বীকার করে সাঙ্গাকারা বলেন, ‘কখনোই আমার এমন ইচ্ছে ছিল না এবং আমি অত্যন্ত নিশ্চিত করে বলতে পারি ভবিষ্যতেও এমন ইচ্ছে আমার হবে না।’

দেশটির বেশ কয়েকজন তারকা ক্রিকেটার সফলভাবে রাজনীতিতে প্রবেশ করেছেন। শ্রীলঙ্কার বিশ্বকাপ জয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা বর্তমান সরকারের একজন মন্ত্রী। সাবেক অধিনায়ক সনাত জয়সুরিয়া আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর একজন উপমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ক্যারিয়ারে ১৩৪ ম্যাচে ১১টি ডাবল সেঞ্চুরিসহ মোট ১২,৪০০ রান করে ২০১৫ সালের আগস্টে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন সাঙ্গাকারা।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment