বৈধ ড্রাইভিং লাইসেন্স নেই, ৬ মাসের জেল হতে পারে পিকের

বার্সেলোনার স্প্যানিশ মহাতারকা জেরার্ড পিকেরও নাকি বৈধ ড্রাইভিং লাইসেন্স নেই! আর এজন্য তাকে পড়তে হয়েছে পুলিশী ঝামেলায়। পিকের জন্য অবশ্য এসব ঝামেলা নতুন নয়। এর অাগেও বেশ কয়েকবার এসব ঝামেলায় জড়িয়েছেন তিনি।

স্প্যানিশ সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, পিকের গাড়ি চালানোর লাইসেন্স মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে। সম্প্রতি তার গাড়ি থামিয়ে নিরাপত্তাকর্মীরা তাঁর কাগজপত্র দেখতে চান। বার্সেলোনা তারকা তার লাইসেন্স দেখালে নিরাপত্তা কর্মকর্তারা তা যাচাই করতে গিয়ে গড়বড় খুঁজে পান। পিকের লাইসেন্সে কোনো পয়েন্ট নেই! এই কারণে বার্সেলোনার নগর কর্তৃপক্ষ তার বিপক্ষে মেয়াদোত্তীর্ণ লাইসেন্স নিয়ে গাড়ি চালানোর অভিযোগ গঠন করেছেন।

বাংলাদেশে এসব নিয়ম কেউ না মানলেও স্পেনে কঠোর ট্রাফিক আইন আছে। সেখানকার গাড়িচালকদের লাইসেন্সে ১২ পয়েন্ট থাকে। ট্রাফিক আইন অমান্য করলে অপরাধের মাত্রার ভিত্তিতে পয়েন্টও কাটা পড়ে। অতীতে পিকে আইনভঙ্গ করায় তার লাইসেন্সও সব পয়েন্ট হারিয়েছে।

স্প্যানিশ আইন অনুযায়ী, লাইসেন্সে পয়েন্ট না থাকলে সেটি মেয়াদোত্তীর্ণ এবং এই লাইসেন্স নিয়ে গাড়ি চালানো অপরাধ। এই অপরাধের শাস্তি হিসেবে পিকের ছয় হাজার ইউরো জরিমানা অথবা ছয় মাসের জেল হতে পারে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment