জীবননগর রায়পুরে ইউপি মেম্বারের পুকুরে দুবৃর্ত্তদের  বিষ প্রয়োগে সাড়ে ৩লাখ টাকার মাছ ক্ষতি সাধন।

https://www.youtube.com/watch?v=C7EnEHUzG2w&t=31s

মামুন মোল্লা, চুয়াডাঙ্গা :
চুয়াডাঙ্গার জীবননগর রায়পুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি মেম্বার মানিকের আড়াইবিঘা পুকুরে বিষ প্রয়োগ করে ৪৫ মন মাছ ক্ষতি সাধন করেছে দুবৃত্তরা।যার বর্তমান বাজার মুল্য প্রায় সাড়ে ৩লাখ টাকা।
ঘটনার বিবরনে জানা যায়, রায়পুর ইউনিয়নের ৯ ওয়ার্ডের সদ্য নির্বাচিত মেম্বার মানিক  রাজনীতির পাশাপাশি মাছ চাষ সহ  চাষবাস করেন।মানিক পুরাতন চাকলা বিলের মাঠে আড়াই বিঘা জলাধার একটি পুকুরে দীর্ঘদিন যাবৎ মাছ চাষ করে আসছেন। এমতাবস্থায়  গতকাল শুক্রবার (১৪ সেপ্টেম্বর) রাত তিনটায় বিষ প্রয়োগের বিষয়টি জানাজানি হয়। এবিষয়ে পুকুরের মালিক জানান,  খবর পেয়ে আমি আলমগীর, শাহ আলম, শুকুর আলী, শেখ ফরিদ, হারেজ, তারা মিয়া, আরাফাত আলী সহ পুকুরে হাজির হয়।
 দেখি সব মাছ মরে পানিতে ভেসে আছে। এবং পুকুরে পানির বিষের গন্ধ বাতাসে ছেয়ে গেছে।পুকুরে মসলেম উদ্দীন পাহারাদারের কাজ করে।সে সন্ধ্যা সাতটার দিকে  বাড়িতে খাবার আনার  জন্য গেলে আমার ছোট ভাই উজ্জ্বল (২৫) তখন দেখভাল করার দায়িত্ব পালন করছিল।   উজ্জ্বল জানায় সে তখন একই এলাকার মসজিদ পাড়ার মৃত কাশেম আলীর ছেলে নজরুল,সামসুলের ছেলে সোহাগ, আমিরের ছেলে নজরুল ও খালেককে পুকুরের আশেপাশে ঘোরাফরা করতে দেখে। তখন সে তাদেরকে জিজ্ঞেস করলে  তাকে হুমকী দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।জীবননগর থানার অফিসার ইনচার্জ শেখ গনি মিয়া জানান আমরা অভিযোগ পেলেই দ্রুত এর ব্যবস্থা গ্রহন করব। এ বিষয়ে জীবননগর থানায় একটি মামলা করা হবে জানান  ভুক্তভোগীরা।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment