কলাপাড়ায় প্রতিবেশীদের খাবার খেয়ে শিক্ষার্থীসহ একই বাড়ির ১৪ জন অসুস্থ।।

 

মোয়াজ্জেম হোসেন, পটুয়াখালী প্রতিনিধি,১৯ সেপ্টেম্বর।।

পটুয়াখালীর কলাপাড়ায় প্রতিবেশীদের খাবার খেয়ে একই বাড়ির ১৪ জন অসুস্থ হয়ে পড়েছে। মঙ্গলবার রাত সাড়ে ৮ টার দিকে শিশু ও নারীসহ সাত জনকে কলাপাড়া হাসপাতালে ভর্তি করেছে। অসুস্থরা হলো মোসা.শাহিদা বেগম (২২) রাহিমা (৬০) সানজিদা (৮) রেশমা (২৫) মীম (৯) জাহানারা (৩০) ও রাতুল (১০)। এ ঘটনা ঘটেছে উপজেলার ধানখালী ইউনিয়নের কলেজ সংলগ্ন পাঁচ জুনিয়া গ্রামে । এদের মধ্যে সানজিদা, মীম এবং রাতুল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী।
অসুস্থ ওইসব রোগীদের পারিবারিক সূত্রে জানা গেছে, পাঁচ জুনিয়া গ্রামের মো.ফজলু ফকিরের স্ত্রী আলপিন বেগম গত শনিবার (১৫ সেপ্টেম্বর) মারা যায়। মৃতের বাড়ীতে তার আত্মীয়-স্বজনরা বিভিন্ন সময় খাবার দিয়ে যায়। ওই খাবার খেয়ে একই পরিবারের সবাই অসুস্থ হয়ে পরলে স্থানীয় পর্যায় তাদেরকে চিকিৎসা করানো হয়। অবস্থার কোন উন্নতি না হলে স্বজনরা মঙ্গলবার রাতে সাত জনকে কলাপাড়া হাসপাতালে ভর্তি করেন।
অসুস্থ শাহিদার স্বামী পাবেল জানান, তার বোন মারা যাওয়ার পর থেকে তাদের বাড়িতে তিন দিন ধরে রান্না বন্ধ ছিল। পার্শ্ববর্তী আত্মীয় স্বজনরা বিভিন্ন সময় রান্না করে খাবার নিয়ে আসে। ওই খাবার খেয়ে তারা অসুস্থ হয়ে পড়েছে বলে তিনি জানান।
একই বাড়ির মো.রিপন শিকদার জানান, শুধু ওই খাবার আমি খাইনি। তাই আমি অসুস্থ হইনি। যারা খেয়েছে তার সবাই অসুস্থ হয়ে পড়েছে। তবে সব বাড়ি থেকে বয়লারের মুরগী দিয়ে খাবার পাঠিয়েছে।
কলাপাড়া হাসপাতালে চিকিৎসক ডা.শংকর কুমার পাল জানান, খাদ্যে বিষক্রিয়ার কারনে এমন ঘটনা ঘটেছে। তবে তারা বর্তমানে আশংকামুক্ত বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment