আলোচিত সুন্দরীরা কোথায়?

আলোচিত সুন্দরীরা কোথায়?

গত বছর ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭’ অনুষ্ঠান নিয়ে তো বিতর্কের শেষ নেই। প্রথমে সেরা সুন্দরীর মুকুট জয়ের পর  ‘বিয়ের কথা গোপন করায়’ খেতাব হারিয়েছিলেন এভ্রিল৷ পরে  নতুন করে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’র নাম ঘোষিত হয় জেসিয়া ইসলামের। ফলেচীনে অনুষ্টিত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশ গ্রহণের সুযোগও হয় তার।

মূলত নানা বিতর্কের কারণেই গত বছর সবচেয়ে বেশি আলোচনায় এসেছিল  সুন্দরী খোঁজার এ প্লাটফর্মটি। এতে  প্রথম বিতর্ক শুরু হয়েছিল বিচারকদের পক্ষপাতিত্ব নিয়ে৷ কয়েকজন বিচারক আবার দাবি করেছিলেন তারা যাকে সেরা সুন্দরী হিসেবে মনোনয়ন দিয়েছেন, তার নাম ঘোষণা করা হয়নি৷  সর্বশেষ বিতর্ক ছিল জান্নাতুল নাঈম এভ্রিলের মুকুট জেতার পর তার ‘বিয়ের ঘটনা ফাঁস’ হওয়া নিয়ে৷

এমন কী ৩০ সেপ্টেম্বর প্রথম দিন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-এর নাম ঘোষণায়ও ভুল করা হয়েছিল৷ প্রতিযোগিতার শীর্ষ ১০ প্রতিযোগির মধ্যে জান্নাতুল সুমাইয়া হিমিকে বিজয়ী ঘোষণা করার কিছুক্ষণের মধ্যেই আয়োজকরা জানান, তিনি হয়েছেন দ্বিতীয় রানার্সআপ৷ পরে জান্নাতুল নাঈম এভ্রিলকে বিজয়ী ঘোষণা করা হয়৷ পরে এভ্রিলও টিকতে পারেননি৷

এই নানা বিতর্কের কারণেই মিস ওয়ার্ল্ড বাংলাদেশের গতবারের প্রতিযোগিতায় আলোচনায় ছিলেন এই তিন সুন্দরী। নাম ঘোষণার পর গণমাধ্যমের আলোচনার কেন্দ্রে ছিলেন তারা। কিন্তু পরের বছর কাজ দিয়ে কতটা আলোচিত হতে পারছেন শোবিজ অঙ্গনে? এমন প্রশ্ন এখন অনেকের কাছেই। মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭ সেরা পাঁচে থাকা সুন্দরীর খোঁজ খবর জানার চেষ্টা করেছে সমকাল অনলাইন।

জেসিয়া 

জেসিয়া ইসলাম: বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধি হিসেবে জান্নাতুল নাঈম এভ্রিলের বিতর্কিত জীবন নিয়ে সমালোচনার ঝড় এবং তার খেতাব বাতিল হওয়ার পর নতুন মিস ওয়ার্ল্ড প্রতিযোগী হয়েছিলেন জেসিয়া ইসলাম।  ৫ ফুট ৮ ইঞ্চি উচ্চার এ মেয়েকে নিয়ে অনেকে স্বপ্ন দেখেছিলেন। ভেবেছিলেন শোবিজে অঙ্গনে আরেক সুন্দরী আসলো। লাক্স সুপারস্টারদের মতো হয়তো তিনিও শোবিজে শক্ত অবস্থান তৈরি করতে পারবেন। কিন্তু সেটা আর হলো কই?  বাবা-মায়ের দাম্পত্য জীবনে বিচ্ছেদের কারণে একা জীবন-যাপন করা জেসিয়া কাজের চেয়ে প্রেম নিয়েই এখন মশগুল।  ইংরেজি মাধ্যম সাউথপয়েন্ট একাডেমিতে পড়াশোনা করা এ মেয়ে প্রেম করছেন ইউটিউবার সালমান মুক্তাদিরের সঙ্গে। বেশ কয়েকটি নাটকে তাকে অভিনয় করতে দেখা গেলেও অভিনয় নৈপূন্য না থাকায় দর্শকরা সাড়া পায়নি নাটকগুলো।একুশে টিভির একটি ধারাবাহিকেও অভিনয় শুরু করেছিলেন। কিন্তু মাঝপথে প্রচার বন্ধ হয়ে যায় ধারাবাহিকটির।তাই অভিনয় দিয়ে নয় স্যোসাল মিডিয়ায় ইউটিউবার সালমান মুক্তাদিরের সঙ্গে রোমান্স ও বিতর্কিত কর্মকাণ্ড নিয়েই আলোচিত আলোচনায় তিনি।

এভ্রিল

জান্নাতুল নাঈম এভ্রিল: বলা যায় ২০১৭ সালের শেষের দিকে বাংলাদেশের সবচেয়ে আলোচিত নাম এটি। সুন্দরীদের সেরা হলেও তথ্য গোপন করার কারণে সে মুকুট নিজের কাছে আর রাখতে পারেননি এভ্রিল। চলে যায় জেসিয়ার মাথায়। পরে টপ ফাইভেও ছিলো না তার নাম। জীবনের এমন ধাক্কা খাওয়ার পরও ঘুরে দাড়ানোর যথেষ্ট সুযোগ তৈরি ছিল এভ্রিলের। কিন্তু সে সুযোগ কাজে লাগাতে পারলো কই? শোনা গিয়েছিল প্রযোজনা প্রতিষ্ঠান জাজ তাকে নিয়ে ‘অগ্নি ২’ ছবি নির্মাণ করবে। কিন্তু শোনা কথা আর ফলেনি। এক বছরে  কাজ বলতে অভিনেতা সজলের সঙ্গে একটি নাটক আর আসিফ আকবরের সঙ্গে একটি গানের মডেল হওয়া ছাড়া তেমন কিছুই নেই। বিভিন্ন সময়ে নতুন চলচ্চিত্রের নায়িকা হওয়ার খবর ছড়ালেও খবরের বাইরে আর বাস্তবে দেখা যায়নি। এমন কী শাকিব খানের নায়িকা হয়ে অভিনয় করার খবরও রয়েছে এভ্রিলের ঝুলিতে। ক’দিন আগে রোহিঙ্গাদের নিয়ে একটি ডকুমেন্টারিতে অভিনয় করতে দেখা গেছে এভ্রিলকে। এর আগে সমকাল অনলাইনকে বলেছিলেন, তার হাতে দুটি চলচ্চিত্রের প্রস্তাব রয়েছে। কিন্তু কোন নায়কের বিপরীতে অভিনয় করবেন, ছবির নামই বা কী তার কিছুই কখনও বলেননি এভ্রিল।

হিমি

জান্নাতুল সুমাইয়া হিমি: অভিনয়ে সম্ভাবনাময়ী ছিলেন হিমি। অনেকে মনে করেছেন হারিয়ে যাওয়া মেয়েদের হয়তো হবে না হিমি। কিন্তু মানুষ যা ভাবে তার সব কিছু তো আর প্রতিফলিত হয়না! মিস ওয়ার্ল্ডের প্রথম ঘোষণা পর্যন্ত সেকেন্ড রানার্সআপ ছিলেন তিনি। পরে টপ ফাইভেও রাখা হয়নি তাকে।  তবে জেসিয়া ও এভ্রিলের চেয়ে বিগত এক বছরে ভালোই কাজ করেছেন হিমি। একাধিক নাটকে দেখা গেছে তাকে। বিজ্ঞাপনেও অভিনয় করেছেন। কিন্তু স্বপ্নের প্লাটফর্ম থেকে যেখানে যাওয়অর সুযোগ তৈরি হয়েছিল তার ধারের কাছেও যেতে পারেননি তিনি। শোবিজের নতুন মুখ হলেও আহামরি পারিশ্রমিক চাওয়ায় অনেক নির্মাতাই তাকে নিয়ে কাজের অনিহার কথা জানিয়েছেন। ফলে মিস ওয়ার্ল্ড সেরাদের তালিকায় থাকা হিমি ক্যারিয়ারে আলো ছড়াতে পারবে কীনা প্রশ্ন অনেকের। মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশ নেয়ার আগে থেকেই টিভি পর্দায় উপস্থিতি ছিল তার। সেই ধারাবাহিকতায় কাজ করছেন। সম্প্রতি  ইমদাদুল হক মিলনের গল্পে ‌’আলতা’ নামে একটি টেলিফিল্মে কাজ অভিনয় করবেন তিনি। এর নাট্যরূপ দিয়েছেন রেজাউর রহমান এজাজ এবং পরিচালনা করেছেন মাসুদ চৌধুরী। নাটকে নাম ভূমিকায় দেখা যাবে হিমিকে। এ নাটকে হিমির বিপরীতে অভিনয় করেছেন সজল।

মিতু

জাহরা মিতু: মিস ওয়ার্ল্ড এর প্রথম রানারআপ তিনি। বিগত এক বছরে বেশ ভেবে চিন্তেই চলতে দেখা গেছে তাকে। শোবিজ দুনিয়ায় যে মেপে মেপে পা ফেলতে হবে তা শিখে ফেলেছেন এ সুন্দরী। তাই মিস ওয়ার্ল্ড বাংলাদেশের প্রথম রানার্সআপ হওয়া জাহরা মিতুকে ব্যতিক্রমই দেখা গেছে। প্লাটফর্মটির মঞ্চে খুব একটা আলোচনায় ছিলেন না তিনি। অথচ সেরা পাঁচ সুন্দরীর মধ্যে বিগত এক বছর কাজ নিয়ে খবরের  শিরোনামে ছিলেন মিতু। নাটক, বিজ্ঞাপন, মিউজিক ভিডিওর মডেল সব জায়গাতেই সরব ছিলেন তিনি। কাজ নিয়ে প্রশংসাও কুড়িয়েছেন দর্শকদের। পাশাপাশি উপস্থাপনা দিয়েও আলোচনায় এসেছেন। নতুন উপস্থাপকদের তালিকা করলে এখন তাই জাহরা মিতুর নামও সামনে চলে আসছে। চলচ্চিত্রের প্রস্তাবও পাচ্ছেন বলে জানিয়েছেন। তবে এখনও হুট করে বড় পর্দায় আসাটা ঠিক মনে করছেন না। পরিকল্পণা মাফিক এগোতে চাইছেন। শিগগিরই বড় একটি সু খবরের দিবেন বলেও জানালেন এ তরুণতূর্কী।

চমক তারা

চমক তারা ও সঞ্চিতা: সুন্দরী খোঁজার এ প্লাটফর্মটিতে দ্বিতীয় রানার্সআপ হয়েছিলেন যথাক্রমে চমক তারা ও সঞ্চিতা রানী দত্ত। দুইজনের কেউ আজ  শোবিজে নেই। চমক তারা মেডিকেলে পড়ছেন।

সঞ্চিতা

অন্যদিকে সঞ্চিতা লেখাপড়া শেষ করেছেন রাজশাহী থেকে। এলএলবি পাশ করে শিক্ষানবিশ আইনজীবী হিসাবে কাজ করছিলেন প্রতিযোগিতায় যখন অংশ নিয়েছিলেন।  বার কাউন্সিলের এনরোলমেন্টের অপেক্ষায় ছিলেন বলেও জানিয়েছেন তিনি। এখন মাঝে মাঝে খন্ড নাটকে অভিনয় করতে দেখা যায় তাকে। দর্শকদের এখনও নিজেকে চেনাতে পারেননি তিনি।

তিফা

তৌহিদা তাসনিম তিফা: মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতার তৃতীয় রানাআপ তিফা। তবে তাকে নিয়ে খুব একটা আলোচনা হয়নি।  মিস ওয়ার্ল্ড থেকে বেরিয়ে অনেকেই নাটকে অভিনয় করলেও তিফা ছিলেন আড়ালে। অনেক দিন বিরতি দিয়ে মাবরুর রশিদ বান্নাহ পরিচালিত ‘হোম টিউটর’ নামের একটি নাটকে অভিনয় করেছেন তিফা। পাশাপাশ কিছু কর্পোরেট শুট শো নিয়ে ব্যস্ত থাকছেন বলে সমকাল অনলাইনকে জানিয়েছেন। পড়াশোনা করছেন শান্ত মরিয়াম ইউনিভার্সিটিতে। মূলত পড়াশেনার জন্যই শোবিজে সময় দেয়া হচ্ছেনা বলে জানিয়েছেন এ সুন্দরী। তবে এখন আবার নতুন করে ভালো গল্পের নাটক ও মিউজিক ভিডিওতে কাজ করতে চাচ্ছেন  তিফা।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment