শাস্তি কমছে স্মিথ-ওয়ার্নারদের?

শাস্তি কমছে স্মিথ-ওয়ার্নারদের?

ক্যামেরুন ব্যানক্রফটের শাস্তির মেয়াদ প্রায় শেষ হতে চলল। বছরের শুরুতে শেষ হবে তার নয় মাসের সাজা। তবে এক বছরের সাজা বহাল থাকলে স্মিথ-ওয়ার্নারদের ফিরতে লেগে যাবে আগামী বছরের মার্চের শেষ অবধি। তবে ভাগ্য একটু প্রসন্ন হলে তাদের সাজা থেকে মিলতে পারে রেহায়। এমনিতে তাদের শাস্তি দেওয়া নিয়ে অনেক কথা হয়েছে। ওদিকে অস্ট্রেলিয়ার সাম্প্রতিক ফর্ম ভালো যাচ্ছে না। সবমিলিয়ে দুইয়ে-দুইয়ে চার হলে আগামী সপ্তাহ নাগাদ তাদের নিষেধাজ্ঞা উঠে যাওয়ার ঘোষণা আসতে পারে।

দক্ষিণ আফ্রিকা সফরে বল টেম্পারিংয়ের কান্ডে সাজা খাটছেন এই তিন অজি তারকা। কিন্তু এবার তাদের সাজা কমানোর কথা চিন্তা করছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। স্মিথ আর ওয়ার্নারকে আগামী জানুয়ারির মধ্যেই মাঠে ফেরার অনুমতি দেওয়া হতে পারে। ক্রিকেট অস্ট্রেলিয়ার খবর অনুযায়ী, এ সপ্তাহের মধ্যেই জানা যাবে সিদ্ধান্ত। স্মিথ আর ওয়ার্নারকে বিশ্বকাপ দলে রাখার চিন্তা থেকেই তাদের সাজা কমানোর কথা সামনে এসেছে।

কারণও আছে বৈকি। আইসিসির নিয়ম অনুযায়ী, ২৩ এপ্রিলের মধ্যেই বিশ্বকাপ স্কোয়াডের নাম পাঠাতে হবে। সেটা করতে গেলে স্মিথ ও ওয়ার্নারের সাজা মেয়াদ অবশ্যই কমাতে হবে সিএ বোর্ডের। আর এ কারণেই তারা চাইছে এপ্রিলে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের যে ওয়ানডে সিরিজ, তাতে যেন খেলানো যায় ওই দুই তারকাকে। এমনকি তার আগে শেফিল্ড শিল্ডে তাদের সুযোগ দেওয়ার কথা চিন্তা করছে দেশটির বোর্ড।

অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে তাদের সাজা কমানোর প্রস্তাব দেওয়া হয়েছে বোর্ডের কাছে। মাঠে ফেরার জন্য এই তিন ক্রিকটার অবশ্য ফিটনেস ধরে রাখার কাজ চালিয়ে যাচ্ছেন। খেলছেন কিছু কিছু ক্রিকেটে টুর্নামেন্ট। এরমধ্যে আগামী জানুয়ারিতে বিপিএলে সিলেট সিক্সার্সে খেলতে চুক্তিবদ্ধ হয়েছেন ওয়ার্নার। সাজা কমে গেলে বিপিএলের পর শেফিল্ড শিল্ডেও দেখা যেতে পারে তাদের।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment