বিশ্বাসযোগ্যতা অর্জনে হুয়াওয়ের নতুন বিনিয়োগ

আগামী পাঁচ বছরে সাইবার নিরাপত্তা খাতে ২০০ কোটি মার্কিন ডলার খরচ করার পরিকল্পনা করেছে চীনের তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। চীনের রাষ্ট্রীয় মালিকানাধীন সংবাদপত্র চায়না ডেইলি গতকাল বুধবার এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

ওই প্রতিবেদনে বলা হয়, হুয়াওয়ের প্রযুক্তি নিয়ে নিরাপত্তা উদ্বেগ কমানোর অংশ হিসেবে তারা এ অর্থ খরচ করার পরিকল্পনা করেছে।

হুয়াওয়ে এ প্রক্রিয়াকে তাদের বিনিয়োগের অংশ হিসেবেই দেখছে। এর মাধ্যমে আরও বেশি ল্যাব বা পরীক্ষাগারের উন্নয়ন ও লোকবল নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি।

বেশ কিছুদিন ধরেই হুয়াওয়ের প্রযুক্তি নিয়ে কয়েকটি দেশের পক্ষ থেকে নজরদারি বিষয়ে সন্দেহ করা হচ্ছে। এতে হুয়াওয়ের প্রযুক্তি ব্যবহার নিয়ে উদ্বেগ বাড়ছে।

হুয়াওয়ের বর্তমান চেয়ারম্যান হু হোকুন বলেন, গ্রাহকদের আস্থা ফেরাতে ও স্বচ্ছতার প্রমাণ দেখাতে ২০১৯ সালের প্রথম প্রান্তিকেই বেলজিয়ামের ব্রাসেলসে একটি সিকিউরিটি ট্রান্সপারেন্সি সেন্টার খোলা হবে।

হুয়াওয়ের প্রধান অর্থ কর্মকর্তা ও হুয়াওয়ে প্রতিষ্ঠাতা রেন ঝেংফেইয়ের মেয়ে মেং ওয়ানঝুকে ইরানের সঙ্গে নিষেধাজ্ঞা অমান্য করে ব্যবসা করার দায়ে গ্রেপ্তারের পর হুয়াওয়ের পক্ষ থেকে এমন ঘোষণা এল।

হু হোকুন বলেন, হুয়াওয়ে মেংয়ের মামলা শেষ হওয়ার অপেক্ষায় রয়েছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment