মেসির গোলে জিতলো বার্সেলোনা

রবিবার(২৭ জানুয়ারি) রাতে লা লিগার এই মৌসুমে জিরোনার বিপক্ষে ২-০ গোলে জিতেছে বার্সেলোনা।গোলশুন্য থাকলেও ম্যাচ জুড়ে চেষ্টা করে গেছেন জিরোনার স্ট্রাইকাররা। গোল পেয়েছেন নেলসন সেমেডু ও লিওনেল মেসি। বার্সা ক্যারিয়ারে এটি পর্তুগীজ ডিফেন্ডারের প্রথম গোল।

ম্যাচের নবম মিনিটেই প্রতিপক্ষের ভূলে সুয়ারেজের বাড়ানো বল জটলার ভিতর পেয়ে বা পায়ের জোরালো শটে গোল করেন সেমেডু। এর কিছুক্ষণ পর লিওনেল মেসির রক্ষণচেরা পাস ধরে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি ফিলিপে কৌতিনহো।

৪২ তম মিনিটে স্টুয়ানির শট রুখে দেন টের স্টেগান। সেখান থেকে বল পেয়ে যান পন্স। তার দুর্বল শট গোললাইন থেকে ফিরিয়ে দেন জেরার্ড পিকে। দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে সুয়ারেজকে পিছন থেকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন জিরোনার ডিফেন্ডার বার্নার্দো এসপিনসা। ১০ জনের দল বার্সেলোনার সাথে আর পেরে উঠেনি।

৬৯ তম মিনিটে ব্যাবধান দ্বিগুণ করেন লিওনেল মেসি। জর্দি আলবার পাস ডি-বক্সের মুখে ফাঁকায় পেয়ে ঠান্ডা পাথায় চিপ শটে গোলকিপারের মাথাত উপর দিয়ে বল জালে পাঠিয়ে দুর্দান্ত এক গোল করেন আর্জেন্টাইন তারকা।

এই নিয়ে লিগে টানা ছয় ম্যাচে গোল করলেন বার্সেলোনা অধিনায়ক। লা লিগায় তার মোট গোল হলো সর্বোচ্চ ১৯টি। ২১ ম্যাচে ১৫ জয় ৪ ড্র এর সাথে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে আছে বার্সেলোনা। সমান ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে তালিকায় দুই নাম্বারে আছে এথলেটিকো মাদ্রিদ।

https://www.youtube.com/watch?v=r5eiQBTN1y8

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment