দেখা যাক সাকিব কোথায় খেলেন, আইপিএল নাকি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ

মার্চ থেকে মাঠে গড়াবে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। আজ রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে হয়ে গেছে এর প্লেয়ার্স ড্রাফট। সিনিয়র ক্রিকেটারদের মধ্যে তামিম-মুশফিক খেলবেন না, আর মাশরাফি-মাহমুদুল্লাহ রিয়াদ খেললেও সাকিবকে নিয়ে রয়েছে ধোঁয়াশা।

ইনজুরির কারণে সাকিব এমনিতেও মিস করছেন নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ। তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম দুটিতেও নিশ্চিতভাবে পাওয়া যাবে না। মার্চের আট তারিখ থেকে মাঠে গড়াবে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। আর ২৩ মার্চ থেকে শুরু হবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের সবচেয়ে বড় আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)।

আইপিএলে সাকিবকে রেখে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। কিন্তু সাকিব কোথায় খেলবেন, আইপিএল নাকি ডিপিএল-এ ব্যাপারে নিশ্চিত নন এখনও ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিটনও (সিসিডিএম। সিসিডিএমের চেয়ারম্যান কাজী এনাম সাকিবের খেলার ব্যাপারে দায় চাপিয়েছেন বিসিবির উপর।

আজ প্লেয়ার্স ড্রাফট শেষে কাজী এনাম সাংবাদিকদের বলেন, ‘প্রিমিয়ার লিগ আমাদের ঘরোয়া ক্রিকেটের ঐতিহ্যগত একটি টুর্নামেন্ট। তামিম ইকবাল এবং মুশফিকুর রহীম আগেই জানিয়েছেন তারা প্রিমিয়ারে খেলবেন না। সাকিব আপাতত ইনজুরিতে রয়েছেন। তিনি সুস্থ হলে পরে বিসিবি এবং সাকিব আলোচনা করে সিদ্ধান্ত নেবেন আইপিএল খেলবেন নাকি প্রিমিয়ার লিগে খেলবেন। এটা সিসিডিএমের হাতে নেই। এ সিদ্ধান্তটা মূলত বিসিবি এবং জাতীয় দলের ফিজিও-কোচিং স্টাফদের।’

তবে বিসিবি সভাপতি নিউজিল্যান্ডে সাকিবের ব্যাপারে বলেছিলেন, সাকিব আইপিএল খেলতে আগ্রহী। ‘সাকিবের আইপিএল খেলা নিয়ে কথা চলছে। এখানে দেখতে হবে সে নিজে কী চায়। কারণ সাকিব আইপিএল খেলতে খুবই আগ্রহী। দ্বিতীয়ত, যদি সে না খেলে তাহলে আমার সন্দেহ বাংলাদেশের মানুষ আইপিএল দেখবে কি-না, কারণ সবাই এখানে আইপিএল দেখে সাকিব আর মুস্তাফিজের কারণে।’

এখন দেখা যাক সাকিব কোথায় খেলেন, আইপিএল নাকি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। 

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment