ছাত্রলীগের হাতে লাঞ্চিত হওয়া সেই দিপ্তি ডাকসুর প্রার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছেন শ্রবণা শফিক দীপ্তি। ক্যাম্পাসের বিভিন্ন আন্দোলন সংগ্রামে নিয়মিত উপস্থিতির পাশাপাশি, ২০১৮ সালে সাত কলেজের অধিভুক্তি আন্দোলনে প্রগতিশীল ছাত্রজোটের উপাচার্যের কার্যালয় ঘেরাও কর্মসূচিতে ছাত্রলীগের হামলার শিকার হয়ে আলোচনায় আসেন তিনি। আওয়ামী পরিবারে বেড়ে উঠলেও নির্বাচন করছেন স্বতন্ত্র জোট থেকে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজ বিভাগের ছাত্রী দীপ্তি ডাকসু নির্বাচনে লড়ছেন স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক হিসেবে।

ডাকসুতে প্রার্থী হওয়ার বিষয়ে তিনি বলেন, রাজনৈতিক পরিবারে বড় হয়েছি। ক্যাম্পাসে এসে সবসময় ছাত্র অধিকারে কাজ করেছি। এজন্যে নির্যাতনের মুখেও পড়তে হয়েছে। আমি চাই ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ বজায় থাকুক। সে লক্ষ্যে আমি ডাকসুতে প্রার্থী হয়েছি। শিক্ষার্থীদের অধিকারে আমি নিরাপদ ক্যাম্পাস গড়ে তুলতে কাজ করে যাবো।

দীপ্তি আরও বলেন, ক্যাম্পাসে আসার পর থেকেই দেখেছি নিজের স্বার্থের জন্যে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর আদর্শের কথা বলে অপরাজনীতির ব্যবসা করে অনেকে। এটা খুবই খারাপ লাগে। সত্যিকার অর্থেই মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে যাতে কাজ করতে পারি- এ কারণেই এই পদে প্রার্থী হয়েছি।

খোজঁ নিয়ে জানা যায়, দীপ্তির বাবা অ্যাডভোকেট শফিকুজ্জামান বাচ্চু ১৯৯৪ সালে মাগুরা-২ এর বিতর্কিত উপ-নির্বাচনে আ’লীগের প্রার্থী হযেছিলেন। তার চাচা আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক এপিএস ও বর্তমান সাংসদ সাইফুজ্জামান শেখর।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment