ছাত্রলীগ প্রার্থীদের নামে সিলমারা ব্যালটের বস্তা উদ্ধার

ছাত্রলীগ প্রার্থীদের নামে সিলমারা ব্যালটের বস্তা উদ্ধার

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে কুয়েত মৈত্রী হল সংসদের ভোটে ছাত্রলীগ প্রার্থীদের নামে সিলমারা বস্তাভর্তি ব্যালট উদ্ধার করা হয়েছে। এসব বস্তায় প্রায় এক হাজার সিলমারা ব্যালট পাওয়া যায়।

এঘটনায় এই হলে ভোটগ্রহণ স্থগিত রেখেছে কর্তৃপক্ষ। তবে ভোটগ্রহণের দাবিতে উপ-উপাচার্য অধ্যাপক মুহাম্মদ সামাদকে তার গাড়িতে অবরুদ্ধ রেখে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

সোমবার সকাল ৮টা ৪৫ মিনিটের দিকে ছাত্রীরা বস্তাসহ ব্যালট উদ্ধার করে হলের গেটে চলে আসেন। তারা গণমাধ্যমের সামনে বস্তা খুলে সিলমারা ব্যালট দেখান এবং বিক্ষোভ শুরু করেন।

শিক্ষার্থীদের অভিযোগ, সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু না করে প্রশাসনের সহযোগিতায় ব্যালটে সিল মারে ছাত্রলীগ।

নাসিমা রহমান নামে এক শিক্ষার্থী অভিযোগ করেন, ভোটের শুরুতে খালি ব্যালট বাক্স দাবি করলেও প্রশাসন দেখাতে রাজি হয়নি। এতে শিক্ষার্থীদের সন্দেহ হয়। পরে পাশের রিডিং রুম থেকে সিলমারা ব্যালটের এসব বস্তা উদ্ধার করা হয়।

প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী বলেন, “এটা অপ্রত্যাশিত। এটা নেক্কারজনক। আমরা ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে এসেছি। সত্যতা পেয়ে আমরা ভোট শুরুই করিনি। তবে ভোট স্থগিত করা হয়নি।”

প্রসঙ্গত, দীর্ঘ ২৮ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রতীক্ষিত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন। সোমবার সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ। চলবে দুপুর ২টা পর্যন্ত। সকাল থেকেই ভোটারদের দীর্ঘ লাইন দেখা যায়।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment