সন্ত্রাসী হামলায় নিহত হয়েছেন বাংলাদেশি অধ্যাপক ও তার স্ত্রী

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে এক সন্ত্রাসীর বন্দুকধারীর হামলায় নিহত হয়েছেন কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার বাসিন্দা ড. সামাদ ও তার স্ত্রী সানজিদা আকতার।

নিহত সামাদ নিউজিল্যান্ডের স্থানীয় লিংকন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছিলেন। এ ছাড়া বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) কৃষি অনুষদের কৃষিতত্ত্ব বিভাগের সাবেক অধ্যাপক ছিলেন তিনি।

জানা গেছে, গত পাঁচ বছর আগে বাকৃবির চাকরি ছেড়ে নিজের পরিবার নিয়ে নিউজিল্যান্ডে স্থায়ী হন সামাদ। পরে সেখানে লিংকন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতা শুরু করেন।

গতকাল শুক্রবার নিহতের ভাই নাগেশ্বরী কলেজের প্রভাষক সামছুজ্জামান দৈনিক আমাদের সময়কে জানান, তার বড় ভাই সিটিজেনশিপ নিয়ে সপরিবারে নিউজল্যান্ডে থাকেন। তারা সামাদ ও তার স্ত্রীর নিহত হওয়ার খবর পেয়েছেন। তবে এখনো সত্যতা নিশ্চিত করতে পারেননি।

তবে ড. সামাদের ভাতিজা আবদুল্লাহ আল মামুন তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। আজ বিকেলে এ বিষয়ে তিনি জানান, চাচা দুই বছর আগে বাড়িতে এসেছিলেন। নিউজিল্যান্ডে হামলার ঘটনায় তিনি মারা গেছেন। তার স্ত্রীও হামলার শিকার হয়েছেন।

নিউজিল্যান্ডে বাংলাদেশের অনারারি কনসাল শফিকুর রহমান ভুইয়াও দুজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

নিহত আবদুস সামাদ নাগেশ্বরী পৌরসভার মধুর হাইল্যা গ্রামের তিন নম্বর ওয়ার্ডের বাসিন্দা ছিলেন। তার বাবার নাম জামাল উদ্দিন। ২০১৩ সাল থেকে সপরিবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরের হ্যাগলি পার্ক এলাকায় বসবাস করছিলেন। তার তিনটি সন্তান রয়েছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment