রাজধানীতে মা’কে হত্যার দায়ে ছেলে মোবারকের মৃত্যুদণ্ড

এক যুগ আগে ঢাকা সিটি করপোরেশনের (ডিসিসি) পরিচ্ছন্নতাকর্মী হাজারীবাগের হনুফা বেগমকে গলায় কাপড় পেঁচিয়ে শ্বাসরোধে হত্যার দায়ে ছেলে মোবারককে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

রোববার (৫ মে) ঢাকার জননিরাপত্তা ট্রাইবুনালের বিচারক বিশেষ জেলা ও দায়রা জজ বেগম চমন চৌধুরী এ রায় ঘোষণা করেন। এরআগে ২০০৭ সালের ২৭ আগস্ট হনুফার ভাই আব্দুর রশিদ হত্যার অভিযোগ হাজারীবাগ থানায় মামলা দায়ের করেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন বিশেষ পাবলিক প্রসিকিউটর মো. আনোয়ার শাহাদাত শাওন। আসামিপক্ষে ছিলেন কাজী সালাহ উদ্দিন আহম্মেদ।

রায়ের বিবরণে বলা হয়, প্রায়ই সময় বেকার মোবারক টাকার জন্য তার মাকে মারধর করতেন। ২০০৭ সালের ২৪ আগস্ট মায়ের কাছে কিছু টাকা চান। হানুফা টাকা দিতে রাজি না হওয়ায় তাকে মারধর করেন তার ছেলে মোবারক। এর তিনদিন পর প্রতিবেশীদের কাছ থেকে খবর পেয়ে হনুফার ঘর থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

হনুফার ভাই আব্দুর রশিদের দায়ের করা মামলায় বলা হয়, মোবারক তার সহযোগীদের নিয়ে হনুফাকে গলায় কাপড় পেঁচিয়ে হত্যা করার পর বিছানার ওপর লাশ রেখে কাঁথা-বালিশ ও কাপড়-চোপড় দিয়ে ঢেকে রেখে দরজায় তালা লাগিয়ে চলে যান।

মামলার তদন্ত শেষে ২০০৭ সালের ৪ নভেম্বর অভিযোগপত্র দাখিল করা হয়। ২০০৮ সালের ২ মার্চ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে তার বিচার শুরুর আদেশ দেন বিচারক।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment