আজ ফাইনালে যাওয়ার লক্ষ্যে বাংলাদেশের সামনে আয়ারল্যান্ড

ত্রিদেশীয় সিরিজে প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দুর্দান্ত শুরু করেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে ৮ উইকেটের বড় জয় পাওয়ার পর মাশরাফি বাহিনী আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডের মুখোমুখি হবে। ডাবলিনের ম্যালাহাইডের দ্য ভিলেজে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল তিনটা ৪৫ মিনিটে।

যদিও আয়ারল্যান্ড বিশ্বকাপে অংশ নিবে না তবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের জন্য এই সিরিজটি মূলত বিশ্বকাপের প্রস্তুতিমূলক সিরিজ। বিশ্বকাপের আগে গত ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ যে জয় তুলে নিয়েছে তা অসাধারণ। বেশ কিছুদিন ধরে বাংলাদেশের টপ অর্ডারের ব্যাটসম্যানরা ভালো করতে পারছিলেন না। কিন্তু গত ম্যাচে টপ অর্ডার ব্যাটসম্যানরাই ম্যাচ জিতিয়েছেন।

ম্যাচটিতে ওপেনিং জুটিতে ১৪৪ রানের পার্টনারশিপ গড়েন তামিম ইকবাল ও সৌম্য সরকার। তামিম আউট হন ৮০ রান করে। আর ৬৮ বলে ৭৩ রান করেন সৌম্য। ৬১ বলে ৬১ রান করে অপরাজিত থাকেন সাকিব আল হাসান। আর ২৫ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন মুশফিকুর রহিম। বোলিংয়েও ভালো করেছেন বাংলাদেশের বোলাররা। মাশরাফি বিন মর্তুজা ৩টি, মোহাম্মদ সাইফউদ্দিন ২টি, মোস্তাফিজুুর রহমান ২টি, সাকিব আল হাসান ১টি ও মেহেদী হাসান মিরাজ ১টি করে উইকেট শিকার করেন।

এক ম্যাচ খেলে চার পয়েন্ট নিয়ে বাংলাদেশ এখন পয়েন্ট টেবিলে দ্বিতীয় অবস্থানে রয়েছে। দুই ম্যাচ খেলে পাঁচ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। আর এক ম্যাচ খেলে শূন্য পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে স্বাগতিক আয়ারল্যান্ড। আইরিশরা তাদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে ১৯৬ রানে হেরেছিল।

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ ও আয়ারল্যান্ড এখন পর্যন্ত ৯ ম্যাচে মুখোমুখি হয়েছে। এর মধ্যে বাংলাদেশ জিতেছে ৬টিতে। আর আয়ারল্যান্ড জিতেছে ২টিতে। একটি ম্যাচ পরিত্যক্ত হয়।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment