পুলিশের গাড়িচাপায় ৩ পোশাক শ্রমিক নিহত

কুমিল্লার চৌদ্দগ্রামে পুলিশের গাড়িচাপায় প্রাণ হারিয়েছেন তিন পোশাক শ্রমিক। আহত হয়েছেন আরও ছয়জন। অন্যদিকে ঢাকার ধামরাইয়ে বাসের সঙ্গে সংঘর্ষে একটি পিকআপ ভ্যানের চার যাত্রী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও অন্তত পাঁচজন। প্রতিনিধিদের পাঠানো খবরÑ
কুমিল্লা : ফেনী পিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মো. মনিরুজ্জামানকে বহনকারী গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা নারী গার্মেন্টসকর্মীদের চাপা দিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থল তিন নারী পোশাককর্মী নিহত ও ছয়জন আহত হন। অতিরিক্ত পুলিশ সুপারকে বহনকারী গাড়িতে ছিলেন ফেনীর আলোচিত মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক মো. শাহ আলমসহ অন্য কর্মকর্তারা।
গতকাল সোমবার বিকাল সাড়ে ৫টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের

কুমিল্লার চৌদ্দগ্রামের মিয়াবাজারসংলগ্ন চানন্দুল এলাকার ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং মিলের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত পোশাক শ্রমিকরা ওই কারখানায় কাজ করতেন। আহত শ্রমিকদের কুমেক ও চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
নিহতরা হলেনÑ চৌদ্দগ্রামের সাতবাড়িয়া গ্রামের নাছিমা আক্তার (৩৬), সদর দক্ষিণ উপজেলার জগপুর গ্রামের তানজিনা আক্তার (২৮) ও কাজল বেগম (৩২)।
চৌদ্দগ্রাম মিয়াবাজার হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মনজুরুল হক জানান, ফেনী পিবিআইয়ে কর্মরত অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান ফেনী থেকে ঢাকায় ফিরছিলেন। বিকাল সাড়ে ৫টার দিকে চানন্দুল এলাকায় তাকে বহনকারী গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে অপেক্ষমাণ নারী শ্রমিকদের চাপা দিয়ে খাদে পড়ে যায়।
আহত শ্রমিকরা জানান, কারখানা ছুটি শেষে তারা গাড়ির জন্য অপেক্ষা করছিলেন। হঠাৎ পুলিশের গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে তাদের চাপা দেয়।
সাভার : গতকাল সোমবার রাত সোয়া ৮টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের কালামপুর বাসস্ট্যান্ড এলাকায় দুর্ঘটনা ঘটে।
নিহতদের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন মাগুরা সদর উপজেলার মেহেদী হাসান (২৮) ও রাজবাড়ী সদর উপজেলার বরাটের কাচরন্দ্র গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে নজরুল ইসলাম (২৭)। আহতদের স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন, রাতে সাভারের নবীনগর এলাকা থেকে বেশ কয়েকজন যাত্রী নিয়ে একটি পিকআপভ্যান পাটুরিয়ার উদ্দেশে রওনা দেয়। ঢাকা-আরিচা মহাসড়কের কালামপুর বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে পিকআপভ্যানের চার যাত্রী ছিটকে সড়কে পড়ে বাসের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই নিহত হন।

আপনি আরও পড়তে পারেন