পৃথিবীর সবচেয়ে বিদ্যুৎ সাশ্রয়ী এসি ও ফ্রিজ অবিষ্কার করলেন টাঙ্গাইলের শরীফুল

মাগুরার শ্রীপুর উপজেলার নাকোল ইউনিয়নের মাঝাইল শিয়ালঝাপা এলাকায় প্রস্তাবিত অর্থনৈতিক জোন এলাকা শনিবার দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সমন্বয়ক এসডিজি মো. আবুল কালাম আজাদ পরিদর্শন করেন।

এসময় অর্থনৈতিক জোনের জন্য তিনি মাগুরা ১ ও ২ আসনের সংসদ সদস্যদের উদ্দেশে বলেন, দক্ষ লোকবল তৈরি করতে হবে, বিশেষ করে যাদের জমি এই অর্থনৈতিক জোন এলাকার মধ্যে পড়বে; তাদের বিভিন্ন কাজের উপর প্রশিক্ষণ দিয়ে যোগ্য করে গড়ে তুলতে হবে।

তা নাহলে বাইরের লোক এসে কাজ করবে তাতে এলাকার মানুষের কোনো উপকার হবে না। তিনি আরো বলেন, এই এলাকা অর্থনৈতিক জোনের জন্য উপযুক্ত এলাকা।পাঁচটি জেলার সংযোগস্থল এখানে অর্থনৈতিক জোন গড়ে উঠলে পাঁচটি জেলাসহ সারাদেশের মানুষের উপকার হবে।

এসময় উপস্থিত ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর, মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. বিরেন সিকদার, মাগুরা জেলা পরিষদ চেয়ারম্যান পংকজ কুণ্ডু, মাগুরা জেলা প্রসাশক মোহাম্মদ আলী আকবর, পুলিশ সুপার খান রেজয়ান, শ্রীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদুল গণি, শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার আবু সুফিয়ান নাকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হুমায়ুনুর রশিদ মুহিতের প্রমুখ।

এর আগে তিনি মুসলিম রেনেসাঁর কবি ফররুখ আহমদের সমাধিস্থল সংস্কার প্রকল্পের উদ্বোধন করেন।

আপনি আরও পড়তে পারেন