দলবাজি-গুন্ডামি-দুর্নীতি বন্ধে নতুন রাজনৈতিক চুক্তি প্রয়োজন, বললেন ইনু

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, জঙ্গিবাদের ধ্বংসস্তূপের ওপর দলবাজি, গুন্ডামি, দুর্নীতি, লুটপাট বন্ধ করে বৈষম্যমুক্ত সুশাসনের দেশ গড়তে নতুন রাজনৈতিক চুক্তি প্রয়োজন ।

শুক্রবার ঢাকা মহানগর নাট্যমঞ্চে জাসদ আয়োজিত কেন্দ্রীয় প্রতিনিধি সভায় তিনি আরও বলেন, ঐক্যবদ্ধ লড়াইয়ের ফলে ২০১৯ সালে বাংলাদেশের রাজনীতি নতুন পর্বে উপনীত হয়েছে। তাই সব ক্ষেত্রে দল, মুখ না দেখে আইনের শাসনের কঠোর প্রয়োগ এবং সকল পর্যায়ে জনপ্রশাসন, পুলিশ, সরকারি কর্মকর্তাদের নিরপেক্ষতার মধ্য দিয়ে আইনের শাসন ও সুশাসনের পথ তৈরি করতে হবে। আইনের শাসন ও সুশাসনের পথ তৈরি করতে পারলেই দলবাজি, গুন্ডামি, দুর্নীতি, লুটপাট, খাদ্য ও ঔষধে ভেজাল, ধর্ষণ, নির্যাতন বন্ধ হবে। জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা, ধর্মান্ধতা ও কুসংস্কারের শিকড় উপড়ে ফেলে রাজনৈতিক শান্তি টেকসই করতে হবে।

‘সোনার বাংলা শ্মশান কেন’ বঙ্গবন্ধুর এমন কথা টেনে তিনি বলেন, স্বাধীন দেশে গরিব কেন? দেশে ও সমাজে এতো বৈষম্য কেন? জনগণের পাশে দাঁড়ানোর এবং জাসদকে জনগণের কণ্ঠস্বর পরিণত এবং সুশাসনের জন্য লড়াই করতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

ইনু বলেন, গত ১০ বছরে রাষ্ট্র পরিচালনার মধ্য দিয়ে বাংলাদেশকে মুক্তিযুদ্ধের পক্ষে ফিরিয়ে এনেছি। বঙ্গবন্ধু হত্যাকারীদের বিচার হয়েছে। যুদ্ধাপরাধী রাজাকার আলবদরদের বিচার হয়েছে।

আপনি আরও পড়তে পারেন