শিক্ষার্থীদের প্রযুক্তির সঙ্গে যুক্ত থাকতে হবে: সালমান এফ রহমান

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, শিক্ষার্থীরাই আগামী দিনের ভবিষ্যৎ। বর্তমানে বিশ্বে চতুর্থ শিল্প বিপ্লবের যুগ চলছে। পৃথিবীর বিভিন্ন দেশ এখন প্রযুক্তিকে কাজে লাগিয়ে এগিয়ে যাচ্ছে। সেই প্রযুক্তির সঙ্গে পরিচিত হয়ে দেশের উন্নয়নে ভূমিকা রাখবে তরুণ প্রজন্ম। তাই শিক্ষার্থীদের প্রযুক্তির সঙ্গি যুক্ত থাকতে হবে।

আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে ঢাকা জেলা প্রশাসন আয়োজিত ২০১৮ সালে ঢাকা জেলায় এসএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তিপ্রদান অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরও পড়তে পারেন :  পল্টনে ট্রপিকানা টাওয়ারে আগুন


ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে সম্মাননা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, ঢাকা জেলা আওয়ামীলীগের সভাপতি ও ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজীর আহমদ বক্তব্য রাখেন।
নসরুল হামিদ বলেন, আজকের তরুণ প্রজন্ম থেকেই আসতে পারে ভবিষ্যত বাংলাদেশের নেতৃত্ব। শুধু পাঠ্য বইয়ের সাথে সম্পর্ক থাকলে হবে না। এর পাশাপাশি সামাজিক বিভিন্ন কর্মকাণ্ডে ভূমিকা রাখতে হবে, তবেই নিজের মধ্যে নেতৃত্বের গুনাবলী সৃষ্টি হবে। তিনি বলেন, বর্তমান বিশ্ব নতুন নতুন আবিষ্কার সামনে নিয়ে আসছে।


ঢাকা জেলার দোহার, সাভার, নবাবগঞ্জ, ধামরাই, কেরানীগঞ্জ, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন এবং জেলা শিক্ষা অফিসারের কার্যালয়ের ৪৯৫ জন মেধাবী শিক্ষার্থীর মাঝে সম্মাননা ক্রেস্ট ও প্রত্যেককে নগদ ১০ হাজার টাকার চেক তুলে দেয়া হয়।

আপনি আরও পড়তে পারেন