‘অবিলম্বে নয়, আজই খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিন’

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী তথ্যমন্ত্রীর সমালোচনা করে বলেছেন, অনেক হয়েছে, এবার থামুন। অবিলম্বে নয়, আজই বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিয়ে তার সুচিকিৎসার সুযোগ দিন।

শনিবার (২৭ জুলাই) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সুচিকিৎসার জন্য আজই বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে রিজভী বলেন, আমরা বিএনপি এবং সারাদেশের মানুষের পক্ষ থেকে সরকারের কাছে জোরালোভাবে দাবি জানাচ্ছি, মানুষের অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্রের জন্য আজীবন লড়াই করা একজন গুরুতর অসুস্থ বয়স্ক মহিয়সী নারীকে নিয়ে এবার প্রতিহিংসাপরায়ণতার রাজনীতি বন্ধ করুন।

বেগম জিয়া অত্যন্ত অসুস্থ জানিয়ে তিনি বলেন, আজ এ সংবাদ সম্মেলনের মাধ্যমে গণতন্ত্রের মা, বাংলাদেশের আপামর জনতার প্রাণপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়ার ঝুঁকিপূর্ণ শারীরিক অবস্থা নিয়ে আমরা গভীর উদ্বেগ প্রকাশ করছি। এখন তিনি হুইল চেয়ার ছাড়া চলাফেরা করতে পারছেন না।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব আরও বলেন, ইনসুলিন নেয়ার পরও তার ব্লাড সুগার নামছে না। ডায়াবেটিস কোনোভাবেই নিয়ন্ত্রণে আসছে না। এটা অব্যাহত থাকলে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে। তিনি এখন একদমই হাঁটতে পারছেন না। তার চরম অবনতি হওয়া স্বাস্থ্য নিয়ে পরিবার, আমরা ও দেশবাসী সবাই সীমাহীন উদ্বিগ্ন।

আপনি আরও পড়তে পারেন