জামা খুলে আগুনে ঝাঁপিয়ে কোয়ালাকে বাঁচালেন নারী (ভিডিও)

নিজের প্রাণের ঝুঁকি নিয়ে আগুনের মধ্যে গিয়ে একটি কোয়ালাকে বাঁচিয়েছেন এক নারী। কোয়ালাটির গায়ে যাতে আগুনের তাপ কম লাগে সেজন্য নিজের গায়ের জামা খুলে সেটির গায়ে জড়িয়ে দেন তিনি। অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের এ ঘটনার ভিডিও ইউটিউবে আপলোড হতেই তা ভাইরাল হয়ে যায়।

জানা গেছে, সম্প্রতি নিউ সাউথ ওয়েলসের জঙ্গলে আগুন লাগে। সেখানে প্রচুর কোয়ালার বাস। আগুনে বেশ কয়েকটি কোয়ালার মৃত্যু হয়েছে। সেখানেই ওই এলাকার বাসিন্দারা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে বন্যপ্রাণীদের উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

ব্রিটিশ ট্যাবলয়েড ‘দ্য সান’-এর ইউটিউব চ্যানেলে এক মিনিট ১৩ সেকেন্ডের ভিডিওটি প্রকাশ করা হয়েছে। তাতে দেখা যায়, এক নারী নিজের জামা খুলে সেটি দিয়ে জড়িয়ে নিয়ে একটি কোয়ালাকে আগুনের হাত থেকে বাঁচাতে ছুটছেন।

নিরাপদ দূরত্বে এনে তাকে পানি পান করাচ্ছেন। কোয়ালাটির গায়ে আগুনের আঁচ লেগেছে, জ্বালায় সে অস্থির হচ্ছিল। তাই ওই নারী তাকে পানি খাওয়ানোর পর গায়েও ঢেলে দেন। এতে কিছুটা শান্ত হয় কোয়ালাটি। আরেক ব্যক্তি একটি কম্বল নিয়ে তার দিকে আসেন। পরে দুজনে মিলে কোয়ালাটিকে সরিয়ে নিয়ে যান।

কোয়ালাটিকে উদ্ধার করে পোর্ট ম্যাকোয়ারি কোয়ালা হাসপাতালে নিয়ে যাওয়া হয় বলে জানিয়েছে সংবাদমাধ্যম সিএনএন। সেখানে তার চিকিৎসা চলছে। ভিডিওটি ১৯ নভেম্বর রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে দ্য সান।

আপনি আরও পড়তে পারেন