যুবলীগের চমৎকার কমিটি হয়েছে: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ বলেছেন, প্রথমত যুবলীগের চমৎকার কমিটি হয়েছে। নানা কারণে বিশেষ করে কিছু নেতৃত্বের কারণে যুবলীগকে নিয়ে যে প্রশ্ন তৈরি হয়েছিল সেই জায়গা থেকে যুবলীগকে বের করে আনার জন্য যে নেতৃত্ব দরকার ছিল সেই নেতৃত্বই গতকাল কংগ্রেসের মাধ্যমে নির্বাচিত হয়েছে।

রোববার (২৪ নভেম্বর) সচিবালয়ে তার নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে সমসাময়িক বিষয়ে আলোচনায় তিনি এক প্রশ্নের জবাবে একথা বলেন।

তিনি বলেন, যাকে যুবলীগের বর্তমান চেয়ারম্যান করা হয়েছে তিনি একজন ক্লিন ইমেজের মানুষ। তিনি একদিকে যেমন শিক্ষিত অপরদিকে তিনি একজন শিক্ষক, তার নেতৃত্বে যুবলীগ এক নতুন দিগন্তে প্রবেশ করবে।

তিনি বলেন, যাকে সেক্রেটারি করা হয়েছে তিনি সর্বজন শ্রদ্ধেয় একজন ব্যক্তি। যুবলীগের অনেক নেতৃত্বের ব্যাপারে নানা প্রশ্ন তৈরি হলেও বর্তমান সেক্রেটারির ব্যাপারে বিন্দুমাত্র কোন প্রশ্ন তৈরি হয়নি। তিনি একজন সৎ ও নিষ্ঠাবান মানুষ।

তথ্যমন্ত্রী বলেন, সুতরাং এই দুজনের নেতৃত্ব দেওয়ার মাধ্যমে আমি মনে করি যুবলীগের এক নতুন দিগন্ত উন্মোচিত হবে।

এক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, রাজনীতিকে যে চক্র কলুষিত করতে চায়, যে কাজটি জিয়াউর রহমান করেছে এবং খালেদা জিয়াও করেছে। সেই চক্র থেকে রাজনীতিকে বের করে এনে রাষ্ট্রনায়ক শেখ হাসিনা একটি মার্জিত ও শিক্ষিত নেতৃত্বকে রাজনীতিতে এনে মানুষের কাছে রাজনীতিকে গ্রহণযোগ্য করার চেষ্টা করছেন। এ পদক্ষেপ আমি মনে করি রাজনীতির জন্য যেরকম মঙ্গল, দেশের মানুষের জন্যও মঙ্গল।

তথ্যমন্ত্রী বলেন, যারা এখনো রাজনীতিকে পেট্রোল বোমার মধ্যে আটকে রেখেছে তারা শেখ হাসিনার নেতৃত্ব নির্বাচনের পলিসি থেকে আমরা আশা করি শিক্ষা নেবে।

আওয়ামী লীগের সম্মেলনে নেতৃত্ব নির্বাচনের ক্ষেত্রে যুবলীগের নেতৃত্বে নির্বাচনের প্রক্রিয়ার মতোই নেতৃত্ব নির্বাচন করা হতে পারে, এর বাইরে তো যাওয়ার কোন সুযোগ নাই। আর বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাই সঠিকভাবে বলতে পারবেন, যোগ করেন তথ্যমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপির রাজনীতি করে জনগণকে জিম্মি করতে চায়। আসলে রাজনীতি তো জনগণকে জিম্মি করার জন্য নয়। প্রতিবাদের ভাষা দিনের পর দিন জনগণকে জিম্মি করা নয়।

ওমানের রাষ্ট্রদূতের সঙ্গে কোন কোন বিষয়ে আলোচনা হয়েছে এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ওমানে প্রায় ৭ লক্ষ বাংলাদেশি কাজ করছে, সে দেশে মোট ২০ লাখ মানুষ বিদেশি সেখানে বাংলাদেশী আছে সাত লাখ। ওমানকে একটি সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে গড়ে তোলার জন্য বাংলাদেশীরা সেখানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুতেও তাদের সঙ্গে আলাপ হয়েছে। তারা কক্সবাজারে রোহিঙ্গাদের জন্য একটি ভিলেজ তৈরি করে দিতে চায়। সেই গ্রামটিতে প্রায় ১ হাজার ৬০০ পরিবার থাকতে পারবে।

আপনি আরও পড়তে পারেন