ছুটছে মরিনহো-এক্সপ্রেস

প্রিমিয়ার লিগে অনেকটা বন্ধ হতে বসা টটেনহামকে চালু করেছেন এসেই। এবার চ্যাম্পিয়ন্স লিগেও তুলে নিলেন দারুণ জয়। মঙ্গলবার (২৬ নভেম্বর) রাতে নিজেদের মাঠে অলিম্পিয়াকোসের বিপক্ষে ৪-২ গোলে জয় পেলে টটেনহাম। এই জয়ে শেষ ষোলও নিশ্চিত হয়ে গেছে স্পার্সদের।

যেন চলছেন মরিনহো-এক্সপ্রেস। দীর্ঘদিন বেকার থাকার পর টটেনহামে ভেড়ে স্পেশাল ওয়ান খ্যাত এই কোচের কোচিং ভেলা। সেখানে নোঙর করেই বাজিমাত। প্রথম পরীক্ষায় ‘এ প্লাস’। এবার দ্বিতীয় পরীক্ষায়ও পূর্ণ নম্বর নিয়ে পাস করল তার শিষ্যরা।

অবশ্য অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ অলিম্পিয়াকোস ভালোই ভয় ধরিয়েছিল। ম্যাচের ৬ মিনিটেই এগিয়ে যায় তারা। এরপর ১৯তম মিনিটে দ্বিতীয় গোলও হজম করে বসে টটেনহাম। সেখান থেকে দুর্দান্ত প্রত্যাবর্তন।

প্রথমার্ধের যোগ করা মিনিটে ডেলে আলীর গোলে প্রথম সাফল্য পায় টটেনহাম। ৫০তম মিনিটে হ্যারি কেন সমতায় ফেরায় স্বাগতিকদের। এরপর আক্রমণের ধারও আরও বেড়ে যায় তাদের। ৭৩তম মিনিটে আরিয়ারের গোলে উল্লাসে মাতে টটেনহাম।

স্কোরলাইন ৩-২ করেও থেমে ছিল না মরিনহো ছাত্রদের আক্রমণ। ৭৭তম মিনিটে সেই হ্যারি কেন। এবারও মিস করেননি। চমৎকার গোলে অলিম্পিয়াকোসের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন এই ইংলিশম্যান।

আপনি আরও পড়তে পারেন