যন্ত্রপাতি কেনার ১৪ কোটি টাকা মেরে দিলেন ডা. তাপস

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের যন্ত্রপাতি কেনার নামে ১৪ কোটি ৩৬ লাখ টাকা লুটপাট করেছেন আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা. তাপস কুমার সরকার। ২০১৮-১৯ অর্থবছরের বরাদ্দ থেকে কেনাকাটায় তিনি লুটপাট করেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের তদন্ত কমিটির প্রাথমিক তদন্তে বিষয়টি প্রমাণিত হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় মামলার সুপারিশ করা হয়েছে।

জানা গেছে, গত ৩০ অক্টোবর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম স্বাক্ষরিত এক নোটিশে তাপস কুমারের বিরুদ্ধে বিভাগীয় মামলার সুপারিশ করা হয়। একই সঙ্গে দুর্নীতির বিষয়টি প্রমাণিত হওয়ায় কেন বিধি মোতাবেক তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে মর্মে নোটিশ প্রাপ্তির ১০ কর্মদিবসের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়েছে।

পাঠানো ওই নোটিশে উল্লেখ করা হয়, ২০১৮-১৯ অর্থবছরে হসপিটাল সার্ভিসেস ম্যানেজমেন্ট (এইচএসএম) অপারেশন প্ল্যানে আরপিএ (জিওবি) খাতে বরাদ্দকৃত অর্থ থেকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের প্রথম ও দ্বিতীয় কিস্তিতে ছাড়কৃত ১৪ কোটি ৩৬ লাখ টাকার অনিয়ম হয়েছে। যন্ত্রপাতি কেনার নামে ১৪ কোটি ৩৬ লাখ টাকা লুটপাট করেছেন মেডিকেল কর্মকর্তা (আরএমও) চিকিৎসক তাপস কুমার সরকার। এমএসআর সামগ্রী ও ভারী যন্ত্রপাতি কেনার অনিয়মের সঙ্গে জড়িত চিকিৎসক তাপস কুমার। বিষয়টি তদন্তে প্রমাণিত হয়েছে।

নোটিশে আরও উল্লেখ করা হয়েছে, যেহেতু আপনার বিরুদ্ধে উল্লেখিত কার্যকলাপ সরকারি কর্মচারী আচরণ বিধিমালার পরিপন্থী এবং সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮-এর ৩ (খ) ও ৩ (ঘ) অনুযায়ী দুর্নীতি হিসেবে গণ্য। সেহেতু দুর্নীতির দায়ে আপনাকে অভিযুক্ত করা হলো।

একই সঙ্গে আপনাকে উক্ত বিধিমালার অধীনে কেন যথোপযুক্ত দণ্ড দেয়া হবে না- নোটিশ প্রাপ্তির ১০ কর্মদিবসের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হলো। পাশাপাশি আপনি ব্যক্তিগত শুনানি চান কি-না তা জানাতেও নির্দেশ দেয়া হলো।

এ বিষয়ে জানতে চাইলে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) চিকিৎসক তাপস কুমার সরকার বলেন, এই মর্মে আমি নোটিশ পেয়েছি। আমি আমার মতো করে নোটিশের জবাব দিয়েছি। বাকিটা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দেখবে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন