আশুলিয়ায় হ্যাপি জেনারেল হসপিটালের উদ্যোগে ফ্রি চিকিৎসা সেবা

সুচিত্রা রায়,নিজেস্ব প্রতিবেদক :
মহান বিজয় দিবস উপলক্ষে আশুলিয়ায় হ্যাপি জেনারেল হসপিটালের অর্থায়নে প্রায় পাঁচ শতাধিক হতদরিদ্র এবং সুবিধা বঞ্চিত মানুষের ফ্রি চিকিৎসা সেবা ও তাদের মাঝে বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়েছে।
সোমবার (১৬ ডিসেম্বর) সকালে আশুলিয়ার বগাবাড়ি হ্যাপি জেনারেল হসপিটাল প্রাঙ্গণে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন হ্যাপি জেনারেল হসপিটালের চেয়ারম্যান রাশিদা বিনতে রিয়াজ হ্যাপি।সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত একটানা চলে চিকিৎসা সেবা। এসময় পাঁচজন বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা চিকিৎসা নিতে আসা রোগিদের চিকিৎসা সেবা দেওয়া হয়।
 ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা দিয়েছেন, হ্যাপি জেনারেল হসপিটালের চেয়ারম্যান ও গাইনী বিশেষজ্ঞ ডা. রাশিদা বিনতে রিয়াজ হ্যাপি,মেডিসিন ও মানসিক বিশেষজ্ঞ ডা. নাজমুল , চর্ম ও ডায়াবেটিস বিশেষজ্ঞ আব্দুল আল মামুন, শিশু বিশেষজ্ঞ ডা.জাহিদুল ইসলাম, মেডিসিন বিশেষজ্ঞ ডা. মনিরা রহমান।
ফ্রি চিকিৎসা এবং বিনামূল্যে ঔষধ পেয়ে আনন্দিত চিকিৎসা নিতে আসা হতদরিদ্র মানুষ।বয়সের ভাড়ে নুয়ে পরা তোবারক নামের একজনের সাথে কথা হলে তিনি বলেন, টাকার অভাবে ডাক্তার দেখাতে পারিনা তাই হ্যাপি ম্যাডামের এখানে যখনই ফ্রি চিকিৎসা দেয় তখনই এসে ডাক্তার দেখাই, এখানে ঔষধ কিনতে হয়না ডাক্তারের ফি লাগেনা।
এবেপারে হ্যাপি জেনারেল হসপিটালের চেয়ারম্যান ডা. রাশিদা বিনতে হ্যাপি বলেন, হতদরিদ্র, সবিধা বঞ্চিত ও স্বল্প আয়ের মানুষ এবং পোশাক শ্রমিকদের কথা চিন্তা করে প্রতি বছর বিশেষ বিশেষ দিনে আমি আমার হসপিটালের সামনে ফ্রি চিকিৎসা এবং বিনামূল্যে ঔষধ বিতরণ করে থাকি। এতে করে জনবহুল এলাকা আশুলিয়ার সর্বসাধারণের মাঝে কিছুটা হলেও যদি চিকিৎসা সেবা দিতে পারি তবেই আমি স্বার্থক।

আপনি আরও পড়তে পারেন