মির্জা ফখরুল রাজাকারদের পক্ষ নিয়েছেন: তথ্যমন্ত্রী

স্বাধীনতার ৪৮ বছর পর রাজাকারের তালিকা কেন’- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এমন বক্তব্যের মধ্য দিয়ে রাজাকারদের পক্ষ নিয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে দলের প্রচার উপকমিটির সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আমরা এতদিন ধরে বলে আসছি, বিএনপি স্বাধীনতাবিরোধী অপশক্তির প্রধান পৃষ্ঠপোষক এবং তাদের দলের চেয়ারপারসন পাকিস্তানিদের দোসর ছিলেন। তাদের দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানও মুক্তিযোদ্ধার ছদ্মাবরণে পাকিস্তানের গুপ্তচর হিসেবে কাজ করেছেন। আজ রাজাকারের তালিকা প্রকাশের পর মির্জা ফখরুল সাহেব তার বক্তব্যে রাজাকারদের পক্ষ নিয়ে নিজেদের মুখোশই উন্মোচন করেছেন।

তিনি বলেন, রাজাকারের তালিকা প্রকাশের পর দেখা যাচ্ছে, রাজাকারদের যারা আশ্রয়-প্রশ্রয় দিয়েছে, তারা বিএনপি ও তাদের সহযোগী। সেজন্যই এ তালিকা প্রকাশে তাদের এত গাত্রদাহ।

রাজাকারের তালিকায় ‘ভুল’ প্রসঙ্গে ড. হাছান মাহমুদ বলেন, কিছু ভুল রয়েছে, যা মুক্তিযুদ্ধ মন্ত্রী নিজেও বলেছেন এবং ভুলগুলো অবশ্যই শুধরে নেয়ার সুযোগ আছে। তবে ভুলগুলো কেন কীভাবে হল, প্রশাসনের ভেতরে ঘাপটি মেরে থাকা কেউ করেছে কিনা তা অনুসন্ধান করে বের করা হবে।

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এবং প্রচার ও প্রকাশনা উপকমিটির সভাপতি এইচটি ইমামের সভাপতিত্বে বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, আওয়ামী লীগের উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ঢাকা মহানগর দক্ষিণের সাবেক প্রচার সম্পাদক আকতার হোসেন, উপকমিটির সদদ্য বলরাম পোদ্দার, সানজীদা খানম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 

 

 

 

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন