মানুষের মতো মানুষ না হলে সার্টিফিকেটের কোন মূল্য নাই

মানুষের মতো মানুষ না হলে সার্টিফিকেটের কোন মূল্য নাই

দেলোয়ার হোসেন, ফেনী প্রতিনিধি, ৩০ ডিসেম্বর, ১৯ ইং

 

ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান বলেছেন, মানুষের মতো মানুষ না হলে সার্টিফিকেটের কোন মূল্য নাই। অমানুষ হয়ে সার্টিফিকেট অর্জন করে কোন লাভ নেই। তিনি বলেন,সমাজে একজন ভালো মানুষের মূল্য অনেক বেশী।আমাদের সন্তানদের একজন ভালো মানুষ রুপে গড়ে তুলতে হবে। সোমবার (৩০ ডিসেম্বর)দুপুর ১২টায় ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষার ফলাফল ঘোষণা ও মেধা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত অনুষ্ঠানে জেলা প্রশাসক শিক্ষার্থীদের মানবিক গুনাবলী সম্পন্ন মানুষ হবার আহ্বান জানান। তিনি বলেন, যার মধ্যে হিংসা, বিদ্বেষ, অহংকার থাকবে সে কখনো জ্ঞানী হতে পারবে না। তিনি শিক্ষার্থীদের বাবা,মাকে সম্মান জানানোর আহবান জানান।মা-বাবা কষ্ট পাবে তেমন কাজ থেকে দূরে থাকতে শিক্ষার্থীদের আহবান করেন। এসময় অভিভাবকদের নিজ নিজ সন্তানদের প্রতি খেয়াল রাখার অনুরোধ জানিয়ে জেলা প্রশাসক বলেন, সন্তানদের প্রতি সব সময় নজর রাখবেন। সে কোথায় যায়, কি করে, কার সঙ্গে মিশে সে ব্যাপারে সজাগ থাকবেন।

উপস্থিত অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, সন্তানদের পুষ্টিকর খাবার খেতে দিবেন। তাদের প্রতিদিন ধর্মীয় কাজে মনোনিবেশ করাবেন। এছাড়া বিভিন্ন মনীষীদের বই পড়তে দিবেন। মোবাইলের প্রতি আগ্রহ কমাবেন।মাঠে খেলাধুলা করতে উৎসাহী করবেন এবং সাঁতার শিখাবেন।

এসময় বিদ্যালয়ের সুনাম ধরে রাখার প্রচেষ্টা অব্যাহত রাখতে শিক্ষকদের প্রতি দায়িত্বশীল ভূমিকা পালন করার আহ্বান জানান তিনি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসনে আরা বেগম। বিদ্যালয়ের সহকারি শিক্ষক সালেহ আহম্মদ ভূঁঞা ও আবদুল মুকিতের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা শিক্ষা কর্মকর্তা কাজী সলিম উল্যাহ,জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব দাশ পুরাকায়স্থ,রজত বিশ্বাস। বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক (চলতি দায়িত্ব)  গোলাম কিবরিয়া, ফরিদা খানমসহ শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা এসময় উপস্থিত ছিলেন।

শেষে ২০১৯ ইং সালের বার্ষিক পরীক্ষায় কৃতিত্ব অর্জনকারী শিক্ষার্থীদের হাতে ফুল দিয়ে অভিনন্দন জানান জেলা প্রশাসক। একই সাথে তাদের হাতে ফলাফল কার্ড ও উপহার হিসেবে বই প্রদান করেন।

 

 

আপনি আরও পড়তে পারেন