টি-২০’তে বাংলাদেশ ভালো দল: মিসবাহ

পাকিস্তান টি-২০’র শীর্ষ দল। তারপরও বাংলাদেশের বিপক্ষে সিরিজ হবে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। এমন মন্তব্য করেছেন পাকিস্তান জাতীয় দলের কোচ মিসবাহ উল হক।

ক্রিকেটাররা বিপিএল খেলায় ছন্দে আছেন বলেই বাংলাদেশ দলকে সমীহ করছে স্বাগতিক কোচ। অন্যদিকে আবারো পাকিস্তান দলে ফেরা শোয়েব মালিক দলের জয়ে অবদান রাখতে চান। নতুন অধিনায়ককে পরিণত করে তুলতে সব রকমের সহায়তা করতেও প্রস্তুত তিনি।

বাংলাদেশ দল পৌঁছে গেছে পাকিস্তানে। মাঠে খেলা গড়াতে অপেক্ষা আর মাত্র কয়েক ঘণ্টার। পাকিস্তানে সাজ সাজ রব। হয়ে গেছে সিরিজের লোগো উন্মোচন। মাঠের লড়াইয়ের আগে আছে কথার লড়াইও। দেশ ছাড়ার আগে টাইগার অধিনায়ক মাহমুদুল্লাহ লক্ষ্য স্থির করেছেন সিরিজ জয়ের। টি-২০ র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল পাকিস্তানের বিপক্ষে কাজটা যে সহজ হবে না তা বলাই যায়।

তবে টাইগারদের কিছুটা হলেও স্বস্তি দিবে পাকিস্তানের সাম্প্রতিক টি-২০ ফর্ম। গেলো বছর ৯ ম্যাচে মাত্র ১ জয় তাদের। টানা ৬ ম্যাচ হেরেছে দল। নিজেদের ব্যাকফুটে না রাখলেও, পাকিস্তান কোচ সমীহ করছেন টাইগারদের।

মিসবাহ উল হক বলেন, বাংলাদেশ দলের সবাই বিপিএলে প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেছে। যারা স্কোয়াডে আছে তাদের প্রায় সবাই ফর্মেও আছে। টি-২০’তে বাংলাদেশ ভালো দল। এখানকার কন্ডিশন খুব একটা ভিন্ন না হওয়ায় ভালো প্রতিদ্বন্দ্বিতা হবে বলে আশা করছি।

বাংলাদেশের বিপক্ষে সিরিজটাকে পাকিস্তান নিয়েছে টি-২০ বিশ্বকাপের জন্য দল গঠনের প্রাথমিক ধাপ হিসেবে। পরিবর্তন এসেছে অনেক। দলের ১৫ জনের ৪ জনই অপেক্ষায় অভিষেকের। ফেরানো হয়েছে অভিজ্ঞ শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজকে।

গেলো বছরের শুরুতেও টি-২০ দলের অধিনায়ক ছিলেন মালিক। তবে দক্ষিণ আফ্রিকার কাছে সিরিজ হেরে দলে জায়গার সঙ্গে হারান অধিনায়কত্ব। তবে বিপিএলে খেলেছেন দারুণ। আবারো দলে ফেরাটা উপভোগ করছে শোয়েব মালিক।

শোয়েব মালিক বলনে, জাতীয় দলে আবার ফিরে ভালো লাগছে। যেখানেই সুযোগ পাই সেটা কাজে লাগাতে চাই। দলের জয়ে অবদান রাখতে চায়। আমাদের দলে অনেক নতুন খেলোয়াড় আছে। তাদের যেন সঠিক পরিচর্যা হয় সেদিকটাতে নজর থাকবে আমার। হাফিজকে সঙ্গে নিয়ে নতুন অধিনায়ককে সাহায্য করতে চাই।

বিপিএলে রাজশাহী রয়্যালসকে চ্যাম্পিয়ন করা মালিকও সতর্ক বাংলাদেশ দল নিয়ে।

শোয়েব মালিক বলেন, বিপিএলে পারফর্ম করা তরুণ আর সিনিয়রদের নিয়ে ভালো দল গড়েছে বাংলাদেশ। টি-২০’তে তাদের অনেক ম্যাচ উইনারও আছে। তারা ভারসাম্যপূর্ণ একটা দল। তাদের বিপক্ষে খেলাটা উপভোগ করবো।

বাংলাদেশের বিপক্ষে সিরিজে এক ম্যাচ হারলেই টি-২০ র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান হারাবে পাকিস্তান।

 

 

আপনি আরও পড়তে পারেন