সুনামগঞ্জের সিভিল সার্জনে বদলি ঠেকাতে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা

সদ্য যোগদান করা ডা. তউহীদ আহমদ কল্লোলকে বদলি করায় চরম ক্ষোব প্রকাশ করেছেন সুনামগঞ্জের সচেতন মহল। তার বদলি ঠেকানোর দাবিতে সরব জেলার সর্বস্তরের জনসাধারণ। তারা এই বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করেছেন।

এলাকাবাসীর ভাষ্য, ডা. তউহীদ আহমদ কল্লোল যোগদানের পরপরই দুর্নীতিবাজ সিন্ডিকেট ভেঙ্গে সুনামগঞ্জ সদর হাসপাতালসহ জেলার প্রতিটি হাসপাতালকে দুর্নীতিমুক্ত ও স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌছে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। সে অনুযায়ী কাজও শুরু করেছিলেন তিনি। কিন্তু অজানা কারণে যোগদানের মাত্র ২০ দিনের মধ্যে তাকে সিলেট বিভাগের মৌলভীবাজারে বদলি করা হয়েছে। হঠাৎ তাকে বদলি করায় তা মানতে নারাজ জেলার সচেতন মহল।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) স্বাস্থ্য মন্ত্রনালয়ের এক আদেশে ডা. তউহীদ আহমদ কল্লোলকে বদলি করা হয়েছে। তার স্থলাভিষিক্ত হয়েছেন জয়পুর হাটের সিভিল সার্জন ডাঃ শামছুদ্দিন। বদলির কথা নিজেই জানিয়েছেন ডা. তউহীদ আহমদ কল্লোল।

তার বদলির খবর জানা জানি হলে মূর্হুতেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ জেলা জুড়ে চরম ক্ষোভের সৃষ্টি হয়। স্থানীয়রা স্বাস্থ্য বিভাগের দুর্নীতিবাজদের বিরোদ্ধে নানা প্রশ্ন তুলেছেন। বদলি ঠেকাতে অনেকেই আন্দোলনে যাবার কথাও জানিয়েছেন।

স্থানীয়দের মতে, সুনামগঞ্জ সদর হাসপাতালসহ প্রতিটি হাসপাতালের দুর্নীতি বন্ধে জন্য ডা. তউহীদ আহমদ কল্লোলকে সুনামগঞ্জে রাখার প্রয়োজন। অন্যথায় দুর্নীতিবাজদের কবল থেকে সুনামগঞ্জের স্বাস্থ্যখাত মুক্ত হতে পারবে না।

আপনি আরও পড়তে পারেন