মেসি ম্যাজিকে কোয়ার্টারে বার্সা

লিওনেল মেসির দিনে প্রতিপক্ষ যে কতটা অসহায় আরেকবার দেখল ফুটবলবিশ্ব। বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) রাতে তার ম্যাজিকেই কোপা দেল’র কোয়ার্টার ফাইনালে উঠল বার্সেলোনা।

এ দিন ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে বার্সা ৫-০ গোলে উড়িয়ে দেয় লেগানেসকে। জোড়া গোল করেন বার্সা অধিনায়ক লিওনেল মেসি। কাতালান ক্লাবের হয়ে অপর তিনটি গোল করেন গ্রিজমান, লেংলেট ও আর্থার।

ক’দিন আগেই ভ্যালেন্সিয়ার কাছে লা লিগার ম্যাচে হার মানতে হয়ে বার্সেলোনাকে। নতুন কোচ কিকে সেতিয়েনের জমানায় সেটিই ছিল বার্সার প্রথম হার। তবে হার থেকে শিক্ষা নিয়ে ঘুরে দাঁড়াতে বিশেষ সময় নষ্ট করেননি মেসিরা। কোপা দেল রে’র শেষ ষোলোয় বড় জয় তুলে নিয়ে হারানো আত্মবিশ্বাস পুনরুদ্ধার করে বার্সেলোনা।

ম্যাচের প্রথমার্ধে ২টি গোল করে বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে লোগানেসের ঘাড়ে আরও ৩টি গোল চাপায় তারা। ম্যাচের একেবারে শুরুতেই প্রতিপক্ষের গোল মুখ খুলে ফেলে বার্সা। ৪ মিনিটের মাথায় সেমেদোর পাস থেকে গোল করেন গ্রিজমান। ২৭ মিনিটে মেসির পাস থেকে গোল করেন লেংলেট। বিরতিতে ম্যাচের স্কোর-লাইন ছিল ২-০।

৫৯ মিনিটে মেসি দলের হয়ে তৃতীয় গোল করেন। ৭৭ মিনিটে আর্থারের গোলে বার্সা ৪-০ এগিয়ে যায়। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে মেসি দলের পাঁচ গোলের বৃত্ত পূর্ণ করেন। ৮৯ মিনিটে রাকিটিচের পাস থেকে বল ধরে লেগানেসের জালে জড়িয়ে দেন এলএম টেন।

 

 

 

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন