দোহারে মাহমুদপুর উইনিয়নে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই গ্রুপের মধ্য সংঘর্ষ

ঢাকার দোহার উপজেলার মাহমুদপুর উইনিয়নের চরকুশাই গ্রামে জমি সক্রান্ত বিরোধের জের ধরে দুই গ্রুপের মধ্য আটজন আহতের ঘটনা ঘটেছে। বুধবার ( ৫ জানুয়ারি) সকাল দশটায় এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকা প্রেরণ করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার চরকুশাই এলাকার মৃত হামেদ মাদবরের ছেলে তোফাজ্জল হোসেনের সাথে একই এলাকার শেখ জুলমত হোসেন এর ছেলে দেলোয়ার হোসেন গংদের সাথে জমি সংক্রান্ত বিষয়ে বেশ কয়েক বছর ধরে বিরোধ চলছিলো। উভয়পক্ষ একই জমির মালিকানা দাবি’র পরিপ্রেক্ষিতে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আহত হয় তোফাজ্জেল হোসেনসহ একই পরিবারের মানিক,আনোয়ার ও ঈমন অপরদিকে দেলোয়ার হোসেনসহ তার ভাই আনোয়ার , শেক ইউনুস ও তাছলিমা বেগম আহত হয়ে প্রত্যেকে দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। এদের মধ্যে আনোয়ার হোসেনের মাথায় প্রচন্ড আঘাতে চোখ নষ্ট হয়ে যায়। অবস্থা অশঙ্কাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা প্রেরণ করা হয়েছে।

আহত দেলোয়ার হোসেনের স্ত্রী হেলেনা বেগম জানান, চরকুশাই মৌজার আরএস ২৯ নং খতিয়ান ও দাগ নং ৮৭৭ তে ২০০৭ সাল থেকে ক্রয়সূত্রে আমরা ৪৬.৭০ শতাংশ জমির মালিক অথচ অনেকদিন ধরে আমাদের এই জমি দখল করার চেষ্টা করে যাচ্ছে তোফাজ্জল হোসেন গং। বুধবার সকালে তারা আমাদের জমিতে জোর পূর্বক গাছ কাটতে আসলে বাঁধা দিলে আমার স্বামী দেলোয়ার হোসেনসহ আরো তিনজনকে মারাত্মক ভাবে আহত করে। আমরা এর সূষ্ঠ বিচার চাই।

এবিষয়ে তোফাজ্জল হোসেন বলেন, আমি ক্রয়সূত্রে এই জমির মালিক, কিন্তু দাগ নাম্বার ভুল হওয়ায় দেলোয়ার গং মালিকানা দাবি করছে। এ নিয়ে আদালতে মামলা প্রক্রিয়াধীন। আজ আমাদের জমিতে তারা গাছ কাটতে এসেছে আমরা বাধা দিয়েছি তাই আমাদের চারজনকে মারধর করে আহত করেছে।

এ বিষয়ে দোহার থানা সেকেন্ড অফিসার এসআই রকিবুল ইসলাম জানান, জমি সংক্রান্ত বিরোধে দুই পক্ষই থানায় অভিযোগ করেছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

আপনি আরও পড়তে পারেন