মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে ছাত্রলীগের সভাপতির পরিবারের সংবাদ সম্মেলন

 

ঢাকার নবাবগঞ্জে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে। আজ শনিবার (৮ ফেবুয়ারি) সন্ধ্যায় নবাবগঞ্জ প্রেসক্লাবের এ সম্মেলন করেন দোহার উপজেলা ছাত্রলীগের সভাপতি আমিনুল ইসলামের পরিবার।

সম্মেলনে পরিবারের পক্ষ হতে লিখিত বক্তব্য পাঠ করেন আমিনুলের বাবা আজাহার আলী। এসময় তিনি বলেন, আমার ছেলে নির্দোষ। তার পূর্বে কোনো খারাপ কাজের রেকর্ড নেই। দোহার উপজেলা নির্বাহী প্রকৌশলী কবির উদ্দিন শাহ আমার ছেলের ক্যারিয়ার নষ্ট করার জন্য মিথ্যা মামলা করে ডিবি পুলিশ দিয়ে ধরিয়ে দিয়েছেন। আমি আমার সন্তানের মুক্তি চাই।

তিনি আরও বলেন, আমরা কোন এক অপরিচিত মহলের শিকার। আমরা আপনাদের কাছে তদন্ত সাপেক্ষে মূল ঘটনা তুলে ধরার বিনীত অনুরোধ জানাচ্ছি।

উল্লেখ্য গত ২ ফেব্রুয়ারী উপজেলা ছাত্রলীগের সভাপতি আমিনুল ইসলামের উপস্থিতিতে তারই নেতৃত্বে দোহার উপজেলা প্রকৌশলী কবির উদ্দিন শাহ নিজ কক্ষে ঢুকে তাকে মৌখিক ও শারীরিক ভাবে লাঞ্চিত করে তার সহকর্মীরা। এঘটনায় প্রকৌশলী বাদী হয়ে ওই দিন রাতেই আমিনুলসহ অজ্ঞাত ৪/৫ জনকে আসামি করে মামলা করা হয়। মামলার ধারা গুলো হলো, ১৪৩/৪৪৮/৪৪২/৩২/৩৩৩/৩০৭/১৮৬/৩৫৩/৪২৭/৩৮০/৫০৬ পেনাল কোড-১৮৬০।

পরে ৪ ফেব্রুয়ারী সন্ধ্যায় রাজধানী ঢাকা থেকে কেরানীগঞ্জ আসার পথে ডিবি পুলিশের হাতে গ্রেফতার হন আমিনুল। পরদিন কোর্টে উঠালে আদালত আমিনুলের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আমিনুলের মাতা আনজুমান আরা খানম, নবাবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসান রানা, সাধারণ সম্পাদক সাইফুল রারী শান্ত, দোহার উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. উদয় হোসাইন, পৌর ছাত্রলীগের সভাপতি পাপেল মাহমুদ নিজাম, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, দোহার-নবাবগঞ্জ কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি দিপ্ত দেওয়ান, সাধারণ সম্পাদক নাসির আহমেদ, জয়পাড়া কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি পান্নু চোকদারসহ দোহার ও নবাবগঞ্জ উপজেলা বিভিন্ন স্থরের ছাত্রলীগ কর্মিরা উপস্থিত ছিলেন।

আপনি আরও পড়তে পারেন