ঢাকায় হচ্ছে প্রিমিয়ার লিগ

করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত নন, বরং সচেতন ক্রিকেটাররা। তাদের বিশ্বাস দেশের মধ্যে কোনো শঙ্কা নেই। খেলায়ও তার প্রভাব পড়বে না। ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম তিন রাউন্ড ঢাকার বাইরে হওয়ার কথা থাকলেও সিদ্ধান্ত পরিবর্তন করে এখন সবগুলো ম্যাচ হবে ঢাকা ও ফতুল্লায়।

বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজনের দাবি, করোনাভাইরাসের কারণে নয়, মুজিববর্ষের টি-টোয়েন্টি ম্যাচ ও কনসার্ট স্থগিত হওয়ায় মিরপুরে মাঠ ব্যবহার করবে বোর্ড।

সারাবিশ্বে করোনা আতঙ্ক আরো বেড়েছে। একের পর এক ম্যাচ বাতিল হচ্ছে। স্থগিত হচ্ছে বহু আয়োজন। ক্রিকেটে বড় ধরনের প্রভাব না পড়লেও শঙ্কা বাড়ছে। বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের মধ্যকার ম্যাচ দু’টি স্থগিত হয়ে গেছে। ১৫ এপ্রিল পর্যন্ত ভারত ভিসা বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়ায় আইপিএলে বিদেশি ক্রিকেটারদের খেলা নিয়েও আছে অনিশ্চয়তা।

তবে ঢাকার ক্রিকেটে করোনার প্রভাব নেই বললেই চলে। মিরপুরে নিয়মিত অনুশীলন চালিয়ে যাচ্ছে লিগের দলগুলো। তবে, বিশ্বে করোনার এতো আতঙ্কের মাঝেও ক্রিকেটাররা সবার জায়গায় থাকেন সচেতন।

শহিদুল ইসলাম বলেন, যেহেতু মাঠে সব সময় থাকি সেক্ষেত্রে চান্সটা কম। সেই সাথে আমরা নিজেরাও প্রত্যেকের জায়গায় থেকে সচেতন রয়েছি।

ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম তিন রাউন্ড হওয়ার কথা ছিল চট্টগ্রাম ও কক্সবাজারে। সেটা বাতিল করে এখন সবগুলো ম্যাচ হবে মিরপুর, বিকেএসপি ও ফতুল্লায়। ঢাকা নিয়ে আসার পেছনে করোনাভাইরাস কোনো কারণ নয় বলে দাবি করলেন বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন।

বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন বলেন, করোনাভাইরাসের লিগ ঢাকায় চলে আসছে, এটা ঠিক না। এখানে ১৮ তারিখ থেকে ২২ তারিখ পর্যন্ত অনুষ্ঠান হচ্ছে না, সেজন্য এখানে চলে আসছে।

পাকিস্তানের পরিস্থিতি আরো খারাপ হলে, জাতীয় দলের সফর নিয়ে শঙ্কা বাড়তে পারে। এ সব নিয়ে না ভেবে আপাতত প্রিমিয়ার লিগে মনোযোগ ক্রিকেটারদের।

 

 

 

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন