দোহারে স্থানীয়দের উদ্যেগে অধিকাংশ এলাকা লকডাউন রাখতে ঘোষনা।

 

দোহার(ঢাকা)প্রতিনিধি:

ঢাকার দোহার উপজেলার প্রায় ৮টি ইউনিয়নের অধিকাংশ গ্রামে স্থানীয় গ্রামবাসীর উদ্যোগে লকডাউন ঘোষণা করেছে।
স্থানীয়দের সাথে আলাপকালে ও বিভিন্ন সুত্রে জানা যায়,গতকাল বুধবার থেকে উপজেলার কুসুমহাটি,রায়পাড়া,সুতারপাড়া,নারিশা,মুকসুদপুর,বিলাশপুর ও মাহমুদপুর ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামের সড়কের প্রবেশ পথে বাশঁ দিয়ে আড়াআড়িভাবে রশি দিয়ে বেধেঁ স্থানীয়রা লকডাউন করে রেখেছে। তারা সড়কের মুখে বাশঁ দিয়ে আটকানো স্থানে বড় করে লিখে দেন “লকডাউন, ঘরে অবস্থানকরুন, নিরাপদে থাকুন”। এ ছাড়াও গত মঙ্গলবার দুপুর থেকে নবাবগঞ্জ উপজেলা হতে দোহারে প্রবেশের সড়ক মাঝিরকান্দা-হাড়িকান্দা-কাঠালীঘাটা ও নিকড়া-বানাঘাটা-জালালপুর-টিকরপুর পদ্মা বাইপাস সড়কে নিয়মিত পুলিশ চেকপোষ্ট বসানো হয়েছে।সেইসাথে স্থানীয়রা উক্ত এলাকা দিয়ে চলাচলে নিষেধাজ্ঞা জারী করে লকডাউন করেছে স্থানীয় গ্রামবাসীরা।একইসাথে রাস্তার দুপাশের প্রবেশদ্বারে বাঁশ ফেলে, সেখানে পোস্টকার্ড দিয়ে লিখা রয়েছে “সাবধান” বহিরাগতদের প্রবেশ নিষেধ। সবাই লকডাউন মেনে চলুন।
এঘটনায় এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন উপজেলা প্রশাসন,পুলিশ প্রশাসন ও জনপ্রতিনিধিগন।
এ বিষয়ে দোহার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মো.জসিম উদ্দিন জানান, আমাদের উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে এখন থেকে করোনা ভাইরাস পরীক্ষা করা যাবে। কেউ যদি বেশি অসুস্থ হয়ে পড়েন অথবা করোনা ভাইরাসের কোনো লক্ষণ দেখা যায় প্রয়োজনে রোগীর বাড়িতে গিয়ে আমরা নমুনা সংগ্রহ করে তার চিকিৎসা দেবো।সার্বক্ষনিক আমাদেও সাথে যোগাযোগ রাখুন।
এ বিষয়ে দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.আলমগীর হোসেন জানান,ঢাকা-১ আসনের সাংসদ সালমান এফ রহমান সার্বক্ষনিক যোগাযোগ রাখছেন।করোনা ভাইরাস মোকাবেলায় আতংক নয় সকলের সচেতনতার মাধ্যমেই করোনা ভাইরাস সংক্রমিত থেকে রক্ষা পাওয়া সম্ভব।এছাড়াও কর্মহীন মানুষের বাড়িতে গিয়ে আমরা উপজেলা প্রশাসন খাদ্যসামগ্রী বিতরন করবো।আপনারা ঘরে থাকুন,আমাদের সকলকে সহযোগীতা করুন।

 

আপনি আরও পড়তে পারেন