করোনা-যুদ্ধে জয়ীদের সাক্ষাৎকার নিলেন কার্তিক, উঠে এলো বিচিত্র সব তথ্য

 

লকডাউনের সময় সেলিব্রিটিদের রান্না করা আর নাচ-গানের ছবি নিয়ে নেটাগরিকদের একটি অংশ থেকে উঠেছে সমালোচনার ঝড়। মৃত্যুপুরীতে মানুষ রান্নার ছবি পোস্ট করতে পারছে কী করে? এই নিয়ে প্রশ্ন তুলেছেন বলিউডের ফারহা খানও।

তবে লকডাউনে সচেতনতা বাড়ানোর কাজে নেমে পড়েছেন সেলিব্রিটিরা, এমন নজিরও কম নয়। যেমন, বালিউড অভিনেতা কার্তিক আরিয়ান ভেবেছেন এক অভিনব ভাবনা। করোনাভাইরাস নিয়ে একটানা সচেতনতা ছড়িয়ে যাবেন তিনি।

তাঁর ইউটিউব চ্যানেল ‘কোকি পুছেগা’-র জন্য একটি নতুন সিরিজ নিয়ে এসেছেন তিনি। এতদিন নিজে সাক্ষাৎকার দিয়েছেন। কিন্তু এই দুঃসময়ে চিকিৎসক থেকে পুলিশ বা সমাজকর্মীদের সাক্ষাৎকার নিয়ে সরাসরি মানুষের সামনে বাস্তব চিত্র তুলে ধরছেন কার্তিক।

কার্তিক আরিয়ান দ্বিতীয় সিরিজে চিকিৎসক মীমাংসা বুচের সঙ্গে কথাবার্তা বলেছেন। কে এই মীমাংসা বুচ?

তিনি সেই চিকিৎসক যিনি কোবিড-১৯-এ আক্রান্ত হয়েও সুস্থ হয়ে ওঠেন। করোনা সম্পর্কে কিছু মিথ নিয়েকার্তিকপ্রশ্নকরেছেনতাঁকে,‘‘সত্যিই কি গরমে, উষ্ণতা বাড়লে করোনাভাইরাস ধ্বংস হয়ে যায়?’’ মীমাংসা জবাব দেন, ‘‘এই মত ভুল, এটা গুজব।’’ কার্তিক পরের প্রশ্ন করেন,‘‘মদ বা অ্যালকোহলে কি করোনাভাইরাস শেষ হয়ে যায়?’’ওই চিকিৎসক জানান, ‘‘এটিও গুজব!’’

​এর পরে কার্তিক প্রশ্ন করেন, ‘‘বাচ্চাদের কি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার সমস্যা নেই?’’ এক্ষেত্রেও ডাক্তারের উত্তর, ‘‘এটাও গুজব!’’

ভিডিওটি দেখুন এখানে

কার্তিকের পরের প্রশ্ন,‘‘তাহলে কি চাইনিজ খাবার খেলেও করোনাভাইরাস হতে পারে?’’ হেসে উড়িয়ে দিয়ে মীমাংসা বলেন, ‘‘এ-ও অবশ্যই এক গুজব!’’ একেবারে শেষে কার্তিক ডাক্তারকে প্রশ্ন করেন, ‘‘কার্তিক আরিয়ান কি আপনার পছন্দের অভিনেতা?’’ হেসে ফেলেন মীমাংসা।

কার্তিক প্রথম সিরিজেও করোনা ভাইরাস থেকে বেঁচে ফেরা সুমিতি সিংহকে নিয়ে বসেছিলেন। সুমিতি সিংহ ভারতের প্রথম কোভিড-১৯ জয়ী যোদ্ধা।স্কাইপ কলে তাঁদের কথোপকথন দেখেছে দর্শক। ২০০৩-এর ছবি ‘মুন্নাভাই এমবিবিএস’-এর অভিনেতা জিমি শেরগিলের চরিত্রের উল্লেখ করে সুমিতিকে জিজ্ঞাসা করেছিলেনকার্তিক, সমস্ত সতর্কতা অবলম্বন করার পরেও কী ভাবে তিনি ভাইরাসের শিকার হয়েছিলেন? সুমিতি জানান, জিমি শেরগিল অভিনীত চরিত্রটি এবার নিজের জীবন দিয়ে অনুভব করতে পেরেছেন।

আপনি আরও পড়তে পারেন