বাড়িভাড়ার জন্য বের করে দিলেন মালিক, পরিশোধ করলেন ওসি

প্রতিদিনের মতো আজ মঙ্গলবারও লকডাউনে নিয়মিত টহল দিচ্ছিলেন ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাইন উদ্দিন। রাত ৮টার সময় ভালুকা পৌর এলাকার ৩ নম্বর ওয়ার্ডের খাঁনবাড়ী মোরে রাস্তায় বসে এক বৃদ্ধা নারী তার ছেলে, ছেলের বউ ও তাদের দুই শিশু সন্তান নিয়ে রাস্তার পাশে বসে কাঁদছিলেন। দৃশ্যটি ওসির নজরে আসে।

গাড়ি থেকে নেমে তাদের কান্নার কারণ জানতে চান পুলিশের এই কর্মকর্তা। ভুক্তভোগী ওই নারী জানান, বাড়িভাড়ার জন্য তাদেরকে বের করে দিয়েছে মালিক। তাদের থাকার ঘরে তালাও দিয়েছে । এত রাতে সে কোথায় যাবে। লকডাউনের জন্য সব বন্ধ। কোনো কাজ নেই।

ওই বৃদ্ধা জানান, তার বাড়ি নেত্রকোনা জেলায়। তার ছেলে ভালুকায় অটোরিকশা চালাতো। বর্তমানে সবই বন্ধ। ঘরে খাবার নাই। কীভাবে পরিশোধ করবেন বাড়িভাড়া।

রাস্তার পাশেই মালিক আজিজুল হকের বাড়ি। তাকে ডেকে এনে ওসি জানতে চান, কত টাকা বাড়িভাড়া বাবদ পান? ওই ব্যক্তি জানান, ২ হাজার টাকা। সঙ্গে সঙ্গে ওসি মাইনউদ্দিন নিজ পকেট থেকে টাকা পরিশোধ করেন। এর পর বৃদ্ধাকে বাড়ি নিয়ে গিয়ে ঘরের তালা খুলে তাদের ঘরে রেখে চলে আসেন।

ঘটনাটি স্থানীয় সাংবাদিক সাইফুল ইসলাম তার ফেসবুকে পোস্ট করলে তা ভাইরাল হয়ে যায়।

এ বিষয়ে ওসি মোহাম্মদ মাইনউদ্দিন দৈনিক আমাদের সময়কে বলেন, ‘সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া এবং বাহাবা পাওয়ার জন্য এই কাজ করি নাই। মানবিক দিক বিবেচনা করেই একটি অসহায় পরিবারকে সাহায্য করতে পেরে অনেক তৃপ্তি পাচ্ছি। তাদেরকে বলা হয়েছে কোনো সমস্যা হলে আমার সাথে যোগাযোগ করতে।’

আপনি আরও পড়তে পারেন