দোহারে বিদ্যুৎ স্পৃষ্টে তিনটি গরুসহ একজন নিহত

 

মহিউল ইসলাম পলাশঃ
ঢাকার দোহার উপজেলার সুতারপাড়া ইউনিয়নের ঘাড়মোড়া গ্রামের সোরহাব উরফে ঘটু (৭৫) পিতা মৃত উকিল উদ্দিন মাদবর বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে তিনটি গরুসহ তিনি মৃত্যুবরন করেন বলে জানা যায়। বুধবার (২০ মে ২০২০ইং) সকাল সাড়ে ছয়টার দিকে গ্রাম পুলিশ নূরু শেখের বাড়ির পাশে এঘটনা ঘটে।
স্থানীয় সুত্রে জানা যায়, ঘুর্নিঝড় আম্ফানের প্রভাবে হালকা বৃষ্টিসহ ঝরো হাওয়া বইছে গতকাল বিকেল থেকে। রাতে বাতাসের প্রকুপে নারিকেল গাছের পাতার সাথে বিদ্যুৎ লাইনের ২৪০ ভোল্টের বৈদ্যুতিক তারের সাথে স্পার্কিং করে বৈদ্যুতিক তার ছিড়ে রাস্তায় পরে ছিল। আজ সকালে তিনি গবাদিপশু তিনটি কে ঘাস খাওয়ানোর জন্য মাঠে নিয়ে যাওয়ার সময় রাস্তায় পরে থাকা বৈদ্যুতিক তারের সাথে গরু তিনটি ও তিনি পেচিয়ে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে ঘটনা স্থলেই মারা যায়। গরু তিনটির আনুমানিক বাজার মূল্য প্রায় আড়াই লক্ষ টাকা।
সর্ব প্রথম বিষয়টি তার ভাতিজা মিরাজ শেখ দেখতে পেয়ে চিৎকার করলে এলাবাসী ছুটে এসে উদ্ধার করার চেষ্টা করে এবং পল্লী বিদ্যুৎ দোহার জোনাল অফিসে একাধিক বার মুঠোফোনে কল দিয়ে বিষয়টি জানালে তাৎক্ষণিক ভাবে বিদ্যুৎ লাইন বন্ধ করা হয়। কিন্তু ঘটনা ঘটার তিন ঘন্টা পরে পল্লী বিদ্যুৎ অফিসের লোক ঘটনা স্থলে পৌছায়। এতে এলাকাবাসী খোব প্রকাশ করে পল্লী বিদ্যুৎ অফিসের কর্মকর্তাদের প্রতি।
নিহতের বড় ছেলে জানান, আমরা এর সঠিক বিচার চাই। পল্লী বিদ্যুতের বৈদ্যুতিক তার ছিড়ে যাওয়ার কারনে আমার বাবাসহ তিনটি গরুকে হারাতে হলো। আমরা এর ক্ষতিপূরণ চাই। এবিষয়ে থানায় অভিযোগ দেয়া হয়েছে। পুলিশ ঘটনা স্থল পরিদর্শন করেছে এবং লিখে নিয়েছে।
এবিষয়ে দোহার জোনাল অফিসের ডিজিএম খোরশেদ আলমের সঙ্গে কথা বললে তিনি বলেন, খুবি দুঃখজনক একটি দূর্ঘটনা। আবহাওয়া খারাপ থাকার কারণে ঘটনাটি ঘটেছে। আমি শোকাবহ পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। বর্তমানে ঝড়, তুফানের সময় তাই দোহারবাসীকে বলতে চাই আপনারা সাবধাণে চলাচল করবেন। ঝড়, তুফানের কারনে বিদ্যুৎ লাইনের ক্ষতি হতে পারে এবং তার ছিড়ে যেতে পারে গাছের ডালপালা পরে। তাই। আপনারা সাবধাণে চলাচল করবেন ও বিদ্যুৎ লাইনের যে কোন অসুবিধা অফিসে ফোন করে জানাবেন।

আপনি আরও পড়তে পারেন