লা লিগায় খেলার স্বপ্ন পূরণ হচ্ছে শিনজির

লা লিগায় খেলার স্বপ্ন পূরণ হতে যাচ্ছে জাপানি ফরোয়ার্ড শিনজি ওকাজাকির। তার দল হুয়েস্কা বি লিগ থেকে স্প্যানিশ লিগে উত্তীর্ণ হওয়ায় এই স্বপ্ন পূরণ হচ্ছে তার। ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচ দিয়ে লা লিগায় অভিষেক হবে ৩৪ বছর বয়সী শিনজির। এর আগে লেস্টার সিটির হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছেন এই জাপানি ফরোয়ার্ড।

শিনজি ওকাজাকি। বয়স ৩৪। ২০০৮ সালে জাপান জাতীয় দলের হয়ে যাত্রা শুরু হয় এই ফুটবলারের। খেলেছেন লেস্টার সিটির মত ইংলিশ ক্লাবে। এখন আছেন স্প্যানিশ ক্লাব এসডি হুয়েস্কাতে। ২০১৯-২০ মৌসুমে হুয়েস্কার হয়ে বি লিগে খেলেছেন শিনজি। কিন্তু স্পেনের বি লিগ জেতায় হুয়েস্কা নতুন মৌসুমে উঠে গেছে স্প্যানিশ লা লিগায়। আর স্পেনের শীর্ষ এ লিগে খেলার সুযোগ পেয়ে গেলেন শিনজি।

এর আগে ২০১৯ এ স্প্যানিশ ক্লাব মালাগায় থাকলেও একটি ম্যাচও খেলার সৌভাগ্য হয়নি তার। তাই এবার হুয়েস্কার হয়ে স্প্যানিশ লিগে অভিষেকের অপেক্ষায় রোমাঞ্চিত এই জাপানি ফরোয়ার্ড।

শিনজি ওকাজাকি বলেন, আমার স্প্যানিশ স্টাইলের ফুটবল খেলতে খুব ভালো লাগে। ইংল্যান্ড আর জার্মানির ফুটবল থেকে একেবারেই আলাদা। গেলো মৌসুমে আমি মনে মনে প্রতিজ্ঞা করেছি, যেকোন মূল্যে আমার দলকে লা লিগায় উঠাবো। আর দ্বিতীয় বিভাগে লিগ শিরোপা জিতে আমরা সেই স্বপ্ন সত্যি করেছি। অনেক কষ্ট করে এতদূর এসেছি। লা লিগায় খেলার জন্য মুখিয়ে আছি।

গেলো মৌসুমে হুয়েস্কাতে যোগ দেয়ার পর শিনজি ভেবেছিলেন, তার ইউরোপিয়ান ফুটবলে ক্যারিয়ার হয়তো শেষ হতে যাচ্ছে দ্বিতীয় বিভাগের লিগেই। কিন্তু স্প্যানিশ ক্লাবটির লা লিগায় উত্তীর্ণ হওয়ার সঙ্গে সঙ্গে তার সব ভুল ভেঙ্গে গেলো। প্রাণ ফিরে পেলো তার স্বপ্ন। তাই ফিরে পাওয়া এই সুযোগটা ভালোভাবে কাজে লাগাতে চান শিনজি। জানান, স্বপ্ন কখনো হার মানে না বয়সের কাছে।

ওকাজাকি বলেন, আমি মনে করি বয়স কোন বিষয় না। আমি হারতে চাইনা আমার জীবনে। জাপানি ফুটবলের পাশাপাশি ইউরোপিয়ান ফুটবলে আমি কিছু করতে চাই। লা লিগায় ভালো একটা সময় কাটাতে চাই।

১৩ই সেপ্টেম্বর ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচ দিয়ে লা লিগার নতুন মৌসুমে মাঠে নামবে শিনজি ওকাজাকির দল হুয়েস্কা।

আপনি আরও পড়তে পারেন