মসজিদের সামনে নারী নৃত্য: এলাকায় তোলপাড়

মসজিদের সামনে নারী নৃত্য:  এলাকায় তোলপাড়
মৌলভীবাজার জেলা প্রতিনিধি || মৌলভীবাজার সদরের গিয়াসনগর মুকামবাজারের নিতেশ্বর টিলাগাও এলাকায় জামে মসজিদের সামনে কুরুচিপূর্ণ নাচের আসর বসিয়ে নারী নৃত্য প্রদর্শন, ফেইসবুকে লাইভ করে মসজিদের পবিত্রতা নষ্ট করায় এলাকার মুসল্লি ও যুব সমাজের মধ্যে তোলপাড় সৃষ্টি  হয়েছে।
ফেইসবুকের বিভিন্ন আইডি দিয়ে লাইভ ভিডিও ইতিমধ্যে ভাইরাল হওয়ায় এলাকা ও জেলা জুড়ে তীব্র ক্ষোভ দেখা দিয়েছে এবং এ নুংড়ামির প্রতিবাদে ফেসবুকে একেকজন একেক ধরনের মন্তব্য লিখে ধিক্কার জানাচ্ছে।
বৃহস্পতিবার (৫ নভেম্বর) স্থানীয় সুরমান আলী, মাহমদ মিয়া, শেখ আখলুছ মিয়া ও তারেক আহমদ গংদের কূরুচিপূর্ণ এ আয়োজন এবং মসজিদের পবিত্রতা নষ্টের দুসাহস জন মনে এবং ধর্মপ্রাণদের অন্তরে নাড়া দিয়েছে।
স্থানীয়রা বলেন, এটি পবিত্র একটি স্থাপনার অবমাননা। মসজিদের সামনে এমন নৃত্য কাম্য নয়। বিষয়টি খতিয়ে দেখতে প্রশাসনের নিকট জোর দাবি জানান তারা।
এদিকে স্থানীয় ও জেলা পর্যায়ে আলেম ওলামা ও সমমনা ইসলামী দল সমুহের মধ্যে ও এর তীব্রতা ও ক্ষোভ সৃষ্টি হয়েছে। স্থানীয় ও প্রশাসন বিষয়টি সঠিকভাবে খতিয়ে না দেখলে এবং আয়োজনকারীরা প্রকাশ্যে ক্ষমা না চাইলে পরবর্তীতে কঠোর আন্দোলন কর্মসূচি আসবে বলেও জানিয়েছে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।
এ বিষয়ে স্থানীয় ওয়ার্ড মেম্বার শেখ কাশেম আলীর কাছে জানতে চাইলে তিনি বলেন, মসজিদের সামনে এ রকম কূরুচিপূর্ণ নারী নৃত্যের বিষয়ে জানেন না বা আয়োজনকারীরা তাকে অবগত করেনি।

আপনি আরও পড়তে পারেন