বরিশালে তামিমের সঙ্গী আশরাফুল

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপকে সামনে রেখে বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হচ্ছে। প্রাথমিক বাছাইয়ের পর ১৫৭ জন খেলোয়াড়কে পাঁচ দলে ভাগ করে নেয়ার লক্ষ্যে হচ্ছে এই প্লেয়ার্স ড্রাফট।

প্লেয়ার্স ড্রাফটে জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ফর্চুন বরিশালে নাম লেখিয়েছেন। তার সঙ্গী হয়েছেন একসময়ের তারকা ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল। এর বাইরে বরিশালে নেয়া হয়েছে তাসকিন আহমেদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ ও ইরফান শুক্কুরকে।

প্লেয়ার্স ড্রাফটে সেরা অর্থাৎ ‘এ’ গ্রেডে রাখা হয়েছিল পাঁচ ক্রিকেটারকে। এই পাঁচজনের দু’জন আবার পড়ে গেছেন একই দলে। যেখানে সাকিব আল হাসান ও মাহদুউল্লাহ রিয়াদ জেমকন খুলনায় নাম লিখিয়েছেন। মুশফিকুর রহিম বেক্সিমকো ঢাকাতে ডাক পেয়েছেন। মোস্তাফিজুর রহমান গাজী গ্রুপ চট্টগ্রামে সুযোগ পেয়েছেন।

উল্লেখ্য, পাঁচ আইকন ক্রিকেটার তথা ‘এ’ গ্রেডভুক্ত খেলোয়াড়দের পারিশ্রমিক নির্ধারণ করা হয়েছে ১৫ লাখ টাকা করে। ‘বি’ গ্রেডের (২১ জন) ক্রিকেটারদের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ লাখ টাকা করে। ‘সি’ গ্রেডের (২৩ জন) ক্রিকেটারদের মূল্য নির্ধারণ করা হয়েছে ৬ লাখ টাকা করে এবং ‘ডি’ গ্রেডের (১০৮ জন) ক্রিকেটারদের মূল্য নির্ধারণ করা হয়েছে ৪ লাখ টাকা করে।

 

 

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন