জগন্নাথপুরে ৫০ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন পরিকল্পনা মন্ত্রী

জগন্নাথপুরে ৫০ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন পরিকল্পনা মন্ত্রী

মোঃ হুমায়ুন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ

পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ .মান্নান বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মুখে হাসি ফুটানোর লক্ষে আওয়ামী লীগ সরকার কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের পিছিয়ে থাকা অঞ্চল ও জনগোষ্ঠীকে উন্নয়নের মুল স্রোতধারায় নিয়ে যেতে আমরা কাজ করছি। ৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের নেতৃত্বে স্বাধীনতা পেয়েছিলাম বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন চলছে। তিনি বলেন, আমি হাওরের মানুষ। ছোট বেলায় দেখছি হাওরের মানুষ বিশুদ্ধ পানি ও স্যানিটেশন নিয়ে কত কষ্ট করেছেন তাই  হাওর এলাকার জন্য নানামুখী প্রকল্প গ্রহণ করা হয়েছে। দেশে পানির সংকট থাকবে না।

শেখ হাসিনার দিক নির্দেশনাশ গ্রামে গ্রামে আমরা পানি পৌঁছে দিতে কাজ শুরু করেছি। দেশে উন্নয়নের জোয়ার বইছে। সুনামগঞ্জ  ময়মনসিংহ  সড়ক যোগাযোগ স্থাপনে ফ্লাইওভার প্রকল্প গ্রহণ করা হচ্ছে। ছাতক থেকে সুনামগঞ্জ পর্যন্ত রেল লাইনের কাজও শুরু হবে। এতে সকলের সহযোগিতা ও সমর্থন কামনা করেন ।

তিনি  আরো বলেন, সুনামগঞ্জের বিশ্ববিদ্যালয় নিয়ে একটি মহল বিভ্রান্তি ছড়াচ্ছে। বিশ্ববিদ্যালয় শান্তিগঞ্জের জন্য নয় এটা সুনামগঞ্জের হাওর এলাকার অবহেলিত জনগোষ্ঠীর শিক্ষার উন্নয়নের জন্য। আমরা সব দিক বিবেচনা করে একটি স্থান প্রস্তাব করেছি। কিন্তু একজন সাংসদ  বিভ্রান্তি ছড়াচ্ছেন। এই অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ায় জন্য সুনামগঞ্জবাসীর প্রতি আহ্বান জানান।

১৬ ই নভেম্বর রোজ সোমবার বিকালে  সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা সদরস্থ আব্দুস সামাদ আজাদ অডিটোরিয়ামে ৫০ কোটি টাকা ব্যয়ে জগন্নাথপুর  পৌরসভায় ২৫ কি.মি পাইপলাইনের মাধ্যমে পানি সরবরাহ ট্রিটমেন্ট প্লান্ট, ওভারহেড ট্যাংক ও ড্রেইনেজ কাজের উদ্ধোধন এবং গভীর নলকূপ, টুইন-পিট ল্যাট্রিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী ভিডিও কনফারেন্সে উপরোক্ত কথা গুলো বলেন


জগন্নাথপুর উপজেলা প্রশাসন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ও জগন্নাথপুর পৌরসভার যৌথ আয়েজনে অনুষ্ঠিত জগন্নাথপুর  উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ  মেহেদী হাসান এর সভাপতিত্বে ও শিক্ষক সাইফুল ইসলাম রিপন এর পরিচালনায় অনুষ্ঠতি  উন্নয়ন প্রকল্প উদ্ধোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল আব্দুর রব সরকার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিদ্দিক আহমদ, সুনামগঞ্জ জেলার জনস্বাস্থ্য নির্বাহী প্রকৌশলী আবুল কাশেম, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন, সাধারন সম্পাদক রেজাউল করিম রিজু, পরিকল্পনামন্ত্রী’র রাজনৈতিক সচিব হাসনাত হোসাইন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, পৌরসভার মেয়র মিজানুর রশিদ ভূঁইয়া, থানার অফিসার ইনচার্জ  ইখতিয়ার উদ্দিন চৌধুরী।

অন্যান্যদের মধ্যে  বক্তব্য রাখেন, পৌরসভার প্যানেল মেয়র শফিকুল হক, উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাফরুজ ইসলাম মুন্না। শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন উপজেলা কোর্ট মসজিদের পেশ ইমাম মাওলানা নিজাম উদ্দিন জালালী, গীতাপাঠ করেন পৌরসভার ভারপ্রাপ্ত সচিব স্বতীশ গোস্বামী। এসময় উপজেলার বিভিন্ন শ্রেনি-পেশার সহস্রাধিক  নারী-পুরুষ উপস্থিত ছিলেন। পরে নলকূপ, টুইন-পিট ল্যাট্রিন বিতরণ করা হয়। শেষে পৌর পয়েন্টে প্রকল্পের ফলক উন্মোচন করা হয়।

আপনি আরও পড়তে পারেন