গলিত লোহা পড়ে চার শ্রমিক নিহত!

গলিত লোহা পড়ে চার শ্রমিক নিহত!

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাবো পৌরসভার বরপা আড়িয়াবো এলাকার প্রিমিয়ার স্টিল এন্ড রি-রোলিং মিলে লোহা গলানোর কড়াই (ভাট্টি) থেকে গলিত লোহা ছিটকে পড়ে ঘটনাস্থলে মিজানুর রহমান (৩৩) নামের এক শ্রমিক এবং বিকেলে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ফাহিম (২৫) এর মৃত্যু হয় ও চার শ্রমিক দগ্ধ হয়েছিল। আহত শ্রমিকদের শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছিল তাদের মধ্যে দুজন আবার চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এনিয়ে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে চারজনে।

নিহতরা হলেন মিলের শ্রমিক ফাহিম (২৫), মিজানুর রহমান (৩৩), মো. শাকিল (২০) ও আবু সিদ্দিক (৩০)। তাদের মধ্যে শাকিল লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বাংলাবাড়ী এলাকার আব্দুস সোবহানের ছেলে। সিদ্দিক কুড়িগ্রামের নাগেশ্বরী এলাকার টিপু শেখের ছেলে এবং মিজানুর রহমান চুয়াডাঙ্গা জেলার আলোদিয়ার বাজার এলাকার শাহজাহান মিয়ার ছেলে।

এদিকে নিহত ফাহিমের শরীরের ৯০ শতাংশ দগ্ধ ছিল। এছাড়া প্রায় ১০০ শতাংশ দগ্ধ অবস্থায় আবু সিদ্দিক ও শাকিল ভর্তি ছিল।

শনিবার ভোররাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া শনিবার দুজনের মৃত্যু হওয়ার বিষয়টি জানিয়েছেন।

প্রসঙ্গত গতকাল ২৩ অক্টোবর দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার বরপা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

শ্রমিকরা অভিযোগ করে বলেন সেফটি জ্যাকেট ছাড়াই সাধারণ পোশাকে শ্রমিকরা কাজ করার কারনেই এখানে প্রায়ই দুর্ঘটনা ঘটে।

রূপগঞ্জ থানার তদন্ত কর্মকর্তা এইচ.এম জসিম উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, নিহতের পরিবার থানায় এলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জানা গেছে অপর দুইজনকে হাসপাতাল থেকে স্বজনরা নিয়ে গেছেন। তারা হল দগ্ধ লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বাউরা এলাকার রফিক মিয়া (৪৫) ও রহমতপুর এলাকার মো. রাজু (৪০) একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে‌।

আপনি আরও পড়তে পারেন