কখনই আপনাদের ছেড়ে যাবো না, তরুণদের উদ্দেশে গয়েশ্বর

কখনই আপনাদের ছেড়ে যাবো না, তরুণদের উদ্দেশে গয়েশ্বর

তরুণ প্রজন্মের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আমরা সামনে থাকতে বললেও আছি, পেছনে থাকতে বললেও আছি। অর্থাৎ আমরা কখনই আপনাদের ছেড়ে যাবো না।

শুক্রবার (২০ নভেম্বর) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের ৫৬তম জন্মদিন উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আজকের তরুণ সমাজকে বলব, আগামীর দিনটা আপনাদের। আপনাদের বয়সে আমরা বাংলাদেশ কেমন দেখব, সেটা ভেবে ১৯৭১ সালে যুদ্ধ করেছিলাম। কিন্তু যে বাংলাদেশ দেখতে চেয়েছিলাম, সেই বাংলাদেশ দেখতে পারিনি এখনো। সেই বাংলাদেশ দেখার যে লড়াই, সেই লড়াইয়ে আপনাদের পাশে আমরা আছি।

তিনি বলেন, দলের যে লক্ষ্য সেই লক্ষ্য অর্জনে, কোথায় মৃত্যু হবে কোথায় হবে না, সেটা নিয়েও বিএনপির নেতারা ভাবেন না। তারা শুধু একটা সুযোগ একটা পরিবেশের অপেক্ষায় আছেন। একটা গণজাগরণের মধ্য দিয়ে এই সরকারকে বিদায় দিয়ে একটা গণতান্ত্রিক রাষ্ট্র, একাত্তরের যে স্বপ্ন, সেই স্বপ্ন বাস্তবায়ন করতে আমরা বদ্ধপরিকর।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য আরো বলেন, আমাদের ওপরে নিষেধ আছে- যার জন্মদিন উদযাপন করছি স্বয়ং তার পক্ষ থেকেও আহ্বান আছে যে, কেক কাটা নয়। দোয়া এবং পারলে গরিবদের মাঝে কিছু সাহায্য সামগ্রী দেওয়া। কিন্তু আবেগ তো এই নিষেধ মানে না। আজকে কম হলেও ১০ হাজার কেক কাটা হবে। কারণ আবেগের জায়গায় কিন্তু বাস্তবতা পরাজিত হয়।

তিনি বলেন, জাতীয়তাবাদের একমাত্র ঠিকানা তারেক রহমান। দলের চেয়ারপারসন খালেদা জিয়া আজকে জেলবন্দি থেকে গৃহবন্দি। এই যে একটা অবস্থা, এই অবস্থা অতিক্রম করতে পারে এই তরুণ সমাজ ও যুব সমাজ, যারা যুগে যুগে পরিবর্তন ঘটিয়েছে।

গয়েশ্বর বলেন, আগামীর দিনটা কিন্তু আজকের যুবকদের, আজকের তরুণদের। সে কারণে আগামীর বাংলাদেশটা কেমন হবে, কেমন দেখতে চান তার জন্য আপনারা সক্রিয় হয়ে আগামীর বাংলাদেশ বিনির্মাণের প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। যার অগ্রভাগে অত্যন্ত সাহসিকতার সাথে নেতৃত্ব দেবেন তারেক রহমান। আজকে থেকে আমরা চেষ্টা করি আগামী দিন যেন আমাদের তার নেতৃত্বে, তার উপস্থিতিতে জন্মদিন উদযাপন করতে পারি।

আপনি আরও পড়তে পারেন