আগামীর সময় পত্রিকায় সংবাদ প্রকাশ এর সুবাদে জগন্নাথপুরে সড়কের কাজ আবার শুরু

আগামীর সময় পত্রিকায় সংবাদ প্রকাশ এর সুবাদে জগন্নাথপুরে সড়কের কাজ আবার শুরু

মোঃ হুমায়ুন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ

জগন্নাথপুরের কলকলিয়ায় একটি গ্রামীণ সড়কের নির্মাণ কাজ দীর্ঘ দিন বন্ধ থাকার পর জাতীয় দৈনিক আগামীর সময় পত্রিকায় সংবাদ প্রকাশ এর সুবাদে নির্মাণ কাজ আবারো শুরু হয়েছে ।


জানাযায়, পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান মহোদয়ের প্রচেষ্টায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়ন এর অন্তর্ভুক্ত কলকলিয়া বাজার পয়েন্ট হইতে কলকলিয়া -মোকামপাড়া ও বালিকান্দী গ্রামবাসীর(বালিকান্দী গ্রামের ভিতরের সড়ক) চলাচলের সড়ক বালিকান্দী গ্রাম নিবাসী আব্দুল হাসিম মেম্বার এর বাড়ীর ব্রীজ সংলগ্ন এলাকা পর্যন্ত প্রায় দুই কিলোমিটার পাকা করনের কাজ করছে সুনামগঞ্জের ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স হাসান এন্টারপ্রাইজ।

২০১৮ সালের শেষ দিকে এই সড়কের নির্মাণ কাজ শুরু হলেও আজ অবদি এই নির্মাণ কাজ শেষ হয়নি।  সড়কের ওপর ইটের কোয়া (সুরকী) ফেলে রাখায় এই সড়ক দিয়ে যানবাহন চলাচল না করায় জীবন জীবিকার তাগিদে এই সড়ক দিয়ে চলাচলকারী কলকলি,মোকামপাড়া ও বালিকান্দী গ্রামের হাজার হাজার মানুষ চরম ভোগান্তির শিকার হয়ে পড়েছেন। এমনকি অন্যান্য অঞ্চল থেকে যানবাহন যোগে অত্র এলাকায় আসা মানুষ বিপাকে পড়ছেন হরহামেশা।

২০১৮ সালের শেষের দিকে নানা অজুহাতে থেমে থেমে কাজ চললেও  দেশে করোনাভাইরাস সংক্রমণ সচেতনতা রোধে ও বন্যার কারণে এই সড়কের চলমান কাজ বিগত মার্চ মাস থেকে বন্ধ থাকার পর দীর্ঘ প্রায় ৭ মাস পর সড়কের কাজ পূনঃরায় চাল হলেও বিগত প্রায় ১ মাস ধরে কাজ বন্ধ থাকার পর গত ১৯ শে নভেম্বর জাতীয়   দৈনিক আগামীর সময় পত্রিকায় ” জগন্নাথপুরে কলকলিয়া – বালিকান্দী সড়কের নির্মাণ কাজ শেষ হতে আর কতদিন” শিরোনামে সংবাদ প্রকাশ এর পর আজ ২৫ শে নভেম্বর আবারো এই সড়কের নির্মাণ কাজ শুরু হয়েছে। এতে জনমনে শান্তি বিরাজ করছে।


এই সড়কের কাজের দায়িত্বে থাকা লাইন সুপারভাইজার মোঃ ইমদাদুল হক মিলন বলেন, করোনার ভাইরাস প্রতিরোধে সচেতনতার লক্ষে ও বন্যার কারণে দীর্ঘদিন কাজ বন্ধ ছিল।

এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন আজ ২৫ শে নভেম্বর থেকে আবার কাজ শুরু করেছি। অসুবিধা লাগবে বেশী শ্রমিক খাঁটিয়ে দ্রুততার সহিত কাজ শেষ করার চেষ্টা করছি। তিনি আশাবাদী দশ- পনের দিনের মধ্যে কার্পেটিং সহ পুরো কাজ সম্পন্ন করতে পারবেন।


এই কাজ সম্পর্কে এক্সিম ব্যাংক জগন্নাথপুর শাখার ম্যানেজার বালিকান্দী গ্রাম নিবাসী মোঃ তালিমুল ইসলাম সহ একাধিক ব্যাক্তি তাদের অভিপ্রায় ব্যাক্ত করতে গিয়ে বলেন, মাত্র দুই কিঃ মিঃ সড়কের নির্মাণ কাজ প্রায় দেড় বছর ধরে থেমে থেমে চলছে। আজো অবদি কাজ শেষ হচ্ছেনা।

এই সড়ক দিয়ে বর্ষায় কাঁদা পানি মারিয়ে দিনের পর দিন তিনটি গ্রামের স্কুল -কলেজ ও মাদ্রাসাগামী ছাত্র -ছাত্রী ও লোকজন যাতায়াত করে আসছি।

পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান মহোদয়ের প্রচেষ্টায় সড়কটি পাকাকরণ হচ্ছে। ইটের কোয়া সড়কের ওপর দীর্ঘ দিন ধরে থাকায় চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

অনেক সময় অনেকেই ইটের কোয়ার সাথে পায়ে আঘাত প্রাপ্ত হয়ে রক্তাক্ত হচ্ছেন। কাজ বন্ধ থাকার পর দৈনিক  আগামীর সময় পত্রিকায় সংবাদ প্রকাশ এর সুবাদে আবার নির্মাণ কাজ শুরু হওয়ায় পত্রিকা সংশ্লিষ্ট সকল সহ এই সড়কের নির্মাণ কাজ সংশ্লিষ্ট বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষকে এলাকাবাসীর পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি।

গাফলতি না করে জনদুর্ভোগ লাগবে দ্রুততার সহিত কাজ সম্পন্ন করার জন্য সড়ক নির্মাণ এর  ঠিকাদারি প্রতিষ্ঠান এর প্রতি আকুল আহবান জানাচ্ছি।

আপনি আরও পড়তে পারেন